Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকা থেকে ফেরত আসা ১১ বাংলাদেশি পুলিশ হেফাজতে


২৭ এপ্রিল ২০১৯ ০৯:৫৮

ঢাকা: শ্রীলংকায় সিরিজ বোমা হামলার ঘটনার পর সেখান থেকে ফেরত আসা ১১ বাংলাদেশি শ্রমিককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিটিটিসি’র (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সজেশনাল ক্রাইম) কর্মকর্তা পরিচয় দিয়ে কয়েকজন ওই শ্রমিকদের নিয়ে যান। এয়ারপোর্ট ইমিগ্রেশন বিভাগের একটি বিশ্বস্ত সূত্র তথ্যটি নিশ্চিত করেছেন। তবে কাউন্টার টেরোরিজম ইউনিটের পক্ষ থেকে এখনো এ বিষয়ে কিছু বলা হয়নি।

বিজ্ঞাপন

এর আগে, শ্রীলংকা থেকে মালিন্দা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা ফেরত আসেন। তাদের সবার বাড়ি টাঙ্গাইলে বলে জানা গেছে। তবে তাদের সম্পর্কে এর বেশি তথ্য জানা সম্ভব হয়নি।

আরও পড়ুন: এবার শ্রীলংকায় পাওয়া গেল আইএসের বোমা ফ্যাক্টরি

কেন  শ্রমিকদের আটক করা হয়েছে জানতে চাইলে পুলিশের একজন কর্মকর্তা সারাবাংলাকে বলেন, শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় দুজন আত্মঘাতী আপন ভাই ছিলেন। ওই দুই ভাইয়ের একজনের একটি তামার কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতেন বাংলাদেশি এই ১১ জন। সেই কারখানায় ভারতেরও ৪০ জন শ্রমিক কাজ করতেন। ওদেরও সবাইকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

শ্রীলংকার পুলিশের বরাত দিয়ে ওই কর্মকর্তা আরও বলেন, তামা কারখানাতেই হামলায় ব্যবহৃত বোমাগুলো তৈরি করা হয়েছিল। ফেরত আসা শ্রমিকরা বোমা তৈরি বা জঙ্গিবাদ বিষয়ে কিছু জানেন কি না তা জানতেই শ্রমিকদের হেফাজতে নেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন, ফেরত আসা ১১ বাংলাদেশির ব্যাপারে কিছু জানেন না তিনি। পুলিশের কোন ইউনিটের কাছে  শ্রমিকরা আছে সেটিও জানা নেই এই পুলিশ কর্মকর্তার।

সারাবাংলা/ইউজে/এনএইচ

পুলিশের জিজ্ঞাসাবাদ বাংলাদেশি ফেরত শ্রীলংকায় সিরিজ বোমা হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর