Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঠ্যপুস্তকের ভুল-ত্রুটি সংশোধনের কাজ চলছে: শিক্ষামন্ত্রী


২৭ এপ্রিল ২০১৯ ১৮:৪৫

চাঁদপুর: পাঠ্যপুস্তক পর্যালোচনা করে ভুল-ত্রুটি সংশোধনের কাজ চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (২৭ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর উপজেলার পরিষদে আয়োজিত এক সভা শেষে তিনি এই কথা জানান।

এদিন তিনি নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সমন্বয়ে মাসিক সাধারণ সভায় যোগ দেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, পাঠ্যপুস্তকে কোথাও কোথাও অসঙ্গতি আছে। কিছু সমস্যা আছে। আমরা এ বছর সব পাঠ্যপুস্তক পুনঃবিবেচনা করছি, রিভিউ করছি। যে সমস্যাগুলো আছে, তা আমরা চিহ্নিত করতে পেরেছি।

বিজ্ঞাপন

নির্ভুল পাঠ্যপুস্তক প্রকাশে ভুল-ত্রুটি ধরিয়ে দেওয়ার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, আমরা প্রশ্নফাঁস ঠেকাতে পেরেছি। এইচএসসি পরীক্ষা চলছে, এখন পর্যন্ত কোনো ধরনের অভিযোগ পাওয়া যায়নি। আশা করি, বাকি পরীক্ষাগুলো ভালোভাবে সম্পন্ন হবে। এতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা, শিক্ষক-অভিভাবক সবার অবদান রয়েছে।

সাধারণ সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল ইসলাম দেওয়ান। পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল। আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানাসহ অনেকে।

সারাবাংলা/এটি

পাঠ্যপুস্তক শিক্ষামন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর