Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্যানারি বর্জ্যে তৈরি ৪২০ টন বিষাক্ত পোল্ট্রি ফিড জব্দ


২৭ এপ্রিল ২০১৯ ২১:০৭

ঢাকা: সাভারের আমিনবাজার এলাকায় একটি কারখানা থেকে ৪২০ টন বিষাক্ত পোল্ট্রি ফিড জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসব পোল্ট্রি বা মাছ-মুরগির খাদ্য তৈরি করা হয়েছে ট্যানারির পরিত্যক্ত চামড়া দিয়ে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে এসব পোল্ট্রি ফিড জব্দ করে র‌্যাব। অভিযানে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম নেতৃত্ব দেন।

এ ঘটনায় অভিযুক্ত চারজন হলেন- তানভির হোসেন (৩৫), মো. জিকু (৪০), মো. আকাশ (৩৫) ও মো. রাব্বি (৪০)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাবাংলাকে বলেন, ‘হাইকোর্টের এক নির্দেশে বলা হয়েছে বিষাক্ত কোনো কিছু দিয়ে হাঁস-মুরগি কিংবা মাছের খাদ্য তৈরি করা যাবে না। কিন্তু নির্দেশ অমান্য করে কতিপয় ব্যবসায়ী সেই কাজটি করতো। এলাকায় অভিযান চালিয়ে ৪২০ টন পোল্ট্রি ফিড জব্দ করেছি। এ পোল্ট্রি ফিডগুলো মাছ ও মুরগির খাদ্য হিসেবে ব্যবহার করতে বাজারজাত করার প্রস্তুতি চলছিল। কিন্তু এটি মানুষের স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকি।’

তিনি আরও বলেন, ‘মানুষের ক্ষতি হবে এবং হাইকোর্টের নির্দেশনা থাকার পরও বেশি লাভের আশায় এমন অপরাধে জড়িত ৪ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। অপরাধীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে।’ তবে শিগগিরই তাদের গ্রেফতার করা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সারাবাংলা/এসএইচ/এমও

ট্যানারি ট্যানারি বর্জ্য পোল্ট্রি ফিড পোল্ট্রি শিল্প

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর