Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে একদিনে ছয় বাল্যবিয়ে বন্ধ


২৮ এপ্রিল ২০১৯ ০৮:০৯

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে একদিনে ছয়টি বাল্যবিয়ে বন্ধ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বাল্যবিয়ের আয়োজন করার দায়ে ছয়জনকে অর্থদণ্ড দেওয়া হয়। শুক্রবার (২৮ এপ্রিল) বিকেল থেকে গভীর রাত পর্যন্ত সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান জানান, শুক্রবার সন্ধ্যায় কালিয়া হরিপুর ইউনিয়নের কাশিয়াহাটা গ্রামের আব্দুল আলীমের মেয়ে ও তেতুলিয়া চুনিয়াহাটা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী খাদিজা খাতুনের (১৫) সঙ্গে কাদাই গ্রামের হাবিবুর রহমানের ছেলে রাসেলের (২১) বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করা হয়।

রাত সাড়ে ৯টার দিকে একই ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের মানিক শেখের বাড়িতে অভিযান চালিয়ে তার মেয়ে কান্দাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী মিষ্টি খাতুন (১১) ও ছাইফুল ইসলামের ছেলে সিরাজ উদ্দিনের (২২) বাল্যবিয়ে বন্ধ করা হয়।

শহরের চক কোবদাসপাড়া মহল্লার তাইজুল ইসলামের মেয়ে হৈমাবালা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তানিয়া খাতুনের (১৩) সঙ্গে হরিনা গোপাল আদর্শ গ্রামের আব্দুর রহমানের ছেলে লাদেনের (২৪) বিয়ের আয়োজন চলাকালে সেখানে অভিযান চালানো হয়।

রাত সাড়ে ১০টার দিকে শহরের মালশাপাড়ায় মহল্লার আব্দুল হান্নানের বাড়িতে অভিযান চালিয়ে তার মেয়ে এসবি রেলওয়ে কলোনি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী বৃষ্টি খাতুন (১৩) ও রানীগ্রামের আব্দুস সালামের ছেলে শামীম আহমেদের (২৭) বাল্যবিয়ে বন্ধ করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর ও কনের বাবা প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

রাত ৮টার দিকে কাওয়াখোলা ইউনিয়নের বেড়াবাড়ী গ্রামে অভিযান চালিয়ে শুকুর আলীর মেয়ে ও গোরী আরবান উচ্চ বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী শিউলি খাতুন (১২) এবং ঘুড়কা এলাকার উজ্জ্বল হোসেন ছেলে ছেলে মুরলীর (১৫) বিয়ে বন্ধ করা হয়। এসময় বর ও কনের বাবা প্রত্যেককে পাঁচ হাজার করে জরিমানা করা হয়।

রাত সাড়ে ১১টার দিকে সয়দাবাদ ইউনিয়নের হাট সারুটিয়া গ্রামের ইদ্রিস প্রামাণিকের বাড়িতে অভিযান চালিয়ে তার মেয়ে রত্না খাতুন (১৩) ও রতনকান্দি ইউনিয়নের দত্তবাড়ী গ্রামের আব্দুল খালেকের ছেলে চান মিয়ার (২৭) বাল্যবিয়ে বন্ধ করা হয়।

সারাবাংলা/এমএইচ

বাল্যবিয়ে প্রতিরোধ সিরাজগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর