Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বসিলার বাড়িটিতে বোম ডিসপোজাল ইউনিটের অভিযান, ওড়ানো হচ্ছে ড্রোন


২৯ এপ্রিল ২০১৯ ০৯:৫৫

ঢাকা: রাজধানীর বসিলা মেট্রো হাউজিং এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘেরাও করা বাড়িটিতে অভিযান শুরু করেছে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট। সোমবার (২৯ এপ্রিল) সকাল সোয়া নয়টার দিকে টিনসেড একতলা ওই বাড়িটির ভেতরে প্রবেশ করে র‌্যাবের ওই বিশেষ ইউনিট। এছাড়া  একতলা ওই বাড়িটিতে ড্রোন ওড়িয়ে নজরদারি করা হচ্ছে ।

র‌্যাব পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান  সকাল ৯ টায় সাংবাদিকদের জানান,  বাড়িটির কেয়ারটেকার সোহাগ ও তার স্ত্রী মৌসুমীকে আটক করা হয়েছে। এছাড়া  টিনসেড ওই বাড়ির পাশে মাসখানেক আগে গড়ে তোলা মসজিদের  ইমামকেও আটক করা হয়েছে।

মুফতি মাহমুদ খান বলেন, রাত তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি জেএমবির সক্রিয় একটি গ্রুপ নাশকতার জন্য এখানে অবস্থান করছে। গোলাবারুদও মজুদ আছে। রাতেই আমরা ঘটনাস্থলে পৌঁছাই। রাত সাড়ে তিনটার দিকে ভেতর থেকে গুলি চালানো হয়। এরপরই আমরা নিরাপদ স্থানে সরে এসে পাশের ভবনগুলোর লোকজনকে নিরাপদে সরিয়ে আনি।

পরে রাত চারটার দিকে বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটে। আমাদের ধারণা দুই থেকে তিনজন ভেতরে ছিল। বিস্ফোরণের পর আমরা ড্রোন দিয়ে  স্ক্যান করে যতটুকু বুঝতে পেরেছি ভেতরে কারও সাড়া শব্দ নেই । এই বিস্ফোরণের ফলে টিনের চালার কিছু অংশ উড়ে গেছে।  ভেতরে জীবিত কেউ নেই বলেই ধারণা করছি।

এদিকে, সকাল নয়টার দিকে বোম ডিসপোজাল ইউনিটের অপারেশনে আরও ৬ রাউন্ড গুলি চালানো হয়।  এসময় আবারও একটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

আরও পড়ুন: জঙ্গি আস্তানা সন্দেহ: ঘটনাস্থলে কমান্ডো টিম, আটক ৩

রোববার (২৮ এপ্রিল) দিবাগত রাত সোয়া ৩টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব। বাড়িটি শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের  সীমানা প্রাচীর সংলগ্ন । এছাড়া,  র‌্যাব-২ বসিলা কার্যালয় থেকে আধা-কিলোমিটারের মধ্যে বাড়িটির অবস্থান।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/জেডএফ

জঙ্গি আস্তানা বসিলা বসিলায় জঙ্গি আস্তানা র‍্যাব

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর