Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বসিলার জঙ্গি আস্তানায় একজনের ছিন্নভিন্ন দেহ, সুইপিং চলছে


২৯ এপ্রিল ২০১৯ ১১:০২

টিনশেড এই একতলা বাড়িটিতে আস্তানা গাড়ে জঙ্গিরা।

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গিদের টিনশেড আস্তানার ভেতরে এক জনের ছিন্নভিন্ন দেহ দেখা গেছে। প্রায় পাঁচ ঘণ্টার অভিযান শেষে র‌্যাব’র বোম ডিসপোসাল ইউনিট সেখানে ঢুকে অন্তত এক জনের মৃতদেহ দেখতে পায়। তবে আরও কেউ সেখানে জীবিত কিংবা মৃত রয়েছে কিনা তা এখনি জানাতে পারেনি র‌্যাব। মূল অভিযান শেষে আস্তানার ভেতরে এখন র‌্যাব এর সুইপিং চলছে।

র‌্যাব পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান ওই বোম ডিসপোজাল ইউনিটের অভিযানের পর সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, বিস্ফোরণের পর আস্তানার ভেতরে একজনের ছিন্নভিন্ন দেহ পাওয়া গেছে। আমাদের ধারণা ভেতরে আরও দুই তিনজন থাকতে পারে। কিন্তু তারা  এখনও জীবিত নাকি মৃত তা ‘সুইপিং’ শেষে বলা যাবে।

বিজ্ঞাপন

এখনও বোম ডিসপোজাল ইইনিট অভিযান শেষ করেনি, বলেন মুফতি মাহমুদ খান।

র্যাবের এডিজি (অপারেশন) কর্ণেল জাহাঙ্গীর আলম খুব কাছ থেকে জঙ্গি আস্তানা পরিদর্শন করে ফিরে সাংবাদিকদের জানান,.  ভেতরে অবিস্ফোরিত বোমা ও আইইডি দেখা গেছে। সেগুলো নিস্ক্রিয করার চেষ্টা চলছে। বিস্ফোরণে টিনসেড ভবনের টিনের চাল ও টিনের বেড়া উড়ে গেছে। টিনসেড ভবনটির পেছনে খাল। খাল পাড়ে ঝোপজঙ্গল। সেখানেও উড়ে যাওয়া টিনের টুকরো শরীরের অঙ্গ দেখা গেছে।

এর আগে সকাল ৯ টার দিকে মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান,  বাড়িটির কেয়ারটেকার সোহাগ ও তার স্ত্রী মৌসুমীকে আটক করা হয়েছে। এছাড়া  টিনসেড ওই বাড়ির পাশে মাসখানেক আগে গড়ে তোলা মসজিদের  ইমামকেও আটক করা হয়েছে।

মুফতি মাহমুদ খান বলেন, রাত তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি জেএমবির সক্রিয় একটি গ্রুপ নাশকতার জন্য এখানে অবস্থান করছে। গোলাবারুদও মজুদ আছে। রাতেই আমরা ঘটনাস্থলে পৌঁছায়। রাত সাড়ে তিনটার দিকে ভেতর গুলি চালানে হয়। এরপরই আমরা নিরাপদ স্থানে সরে এসে পাশের ভবনগুলোর লোকজনকে নিরাপদে সরিয়ে আনি।

বিজ্ঞাপন

পরে রাত চারটার দিকে বড় ধরণের একটি বিস্ফোরণ ঘটে। আমাদের ধারণা দুই থেকে তিনজন ভেতরে ছিল। বিস্ফোরণের পর আমরা ড্রোন দিয়ে  স্ক্যান করে যতটুকু বুঝতে পেরেছি ভেতরে কারও সাড়া শব্দ নেই । এই বিস্ফোরণের ফলে টিনের চালার কিছু অংশ উড়ে গেছে।  ভেতরে জীবিত কেউ নেই বলেই ধারণা করছি।

সারাবাংলা/ইউজে/জেডএফ/এমএম

জঙ্গি আস্তানা বসিলা জঙ্গি বসিলায় জঙ্গি আস্তানা র‌্যাব অভিযান

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর