Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফবিসিসিআইয়ের পরিচালক হলেন গাজী গোলাম আশরিয়া


৩০ এপ্রিল ২০১৯ ০১:০৬

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র (এফবিসিসিআই) পরিচালক নির্বাচিত হয়েছেন গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম আশরিয়া। কিশোরগঞ্জ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র প্রতিনিধি হয়ে চেম্বার গ্রুপ থেকে তিনি পরিচালক নির্বাচিত হন।

শনিবার (২৭ এপ্রিল) এফবিসিসিআইয়ের নির্বাচন পরিচালনা কমিটি নবনির্বাচিত পরিচালকদের নাম ঘোষণা করে। গাজী গোলাম আশরিয়া এর আগেও সংগঠনটির একই দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

২০১৯-২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় শেখ ফজলে ফাহিমের নেতৃত্বাধীন ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ’র প্যানেলের সকল প্রার্থীকে গত ২৭ এপ্রিল বিজয়ী ঘোষণা করে নির্বাচন বোর্ড। গত ৫ ফেব্রুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী ২৭ এপ্রিল এফবিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপের ২১টি করে মোট ৪২টি পদের জন্য ৪২ টি মনোনয়নপত্র জমা পড়ায় কোনো নির্বাচন করতে হয়নি।

এফবিসিসিআই নির্বাচন: ফাহিমের সম্মিলিত ব্যবসায়ী পরিষদ বিজয়ী

সোমবার (২৯ এপ্রিল) বিজয়ী ৭১ পরিচালকের ভোটে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি নির্বাচন করা হয়। মতিঝিলে ফেডারেশন ভবনে সংগঠনটির নেতৃত্ব পাওয়া নতুনদের ফল ঘোষণা করেন এফবিসিসিআই-এর নির্বাচন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ।

সংগঠনটির নব-নির্বাচিত ৭১ জন পরিচালকের নিরঙ্কুশ সমর্থনে ২২ তম সভাপতি নির্বাচিত হন শেখ ফজলে ফাহিম। এছাড়া সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মো. মুনতাকিম আশরাফ, চেম্বার গ্রুপ থেকে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন হাসিনা নেওয়াজ, মো. রেজাউল করিম রেজনু ও দিলিপ কুমার আগারওয়ালা এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সিদ্দিকুর রহমান, মীর নিজাম উদ্দিন আহমেদ ও নিজাম উদ্দিন রাজেশ।

বিজ্ঞাপন

এবারের নির্বাচনে ফেডারেশনের চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ এবং এফবিসিসিআই-এর সাবেক সভাপতি, জ্যোষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতিরা শেখ ফজলে ফাহিমের নেতৃত্বধীন প্যানেল ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ’-কে নিরঙ্কুশ সমর্থন জানায়।

এফবিসিসিআইয়ের নতুন সভাপতি শেখ ফাহিম

ঘোষিত ফল অনুযায়ী চেম্বার গ্রুপ থেকে এফবিসিসিআইয়ের পরিচালক হয়েছেন- শেখ ফজলে ফাহিম, হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান মিলন, আজিজুল হক, দিলিপ কুমার আগারওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান (ইমরান), এ এইচ আহমেদ জামাল, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, মো. রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, কোহিনুর ইসলাম, প্রবীণ কুমার সাহা, মো. আতাউর রহমান ভুঁইয়া, তাবারাকুল তোসাদ্দেক হোসাইন খান টিটো, মোহাম্মদ রিয়াদ আলী, মিসেস সরিতা মিল্লাত, সুজীব রঞ্জন দাস, এম এ রাজ্জাক খান, মো. হাসানুজ্জামান, শরিফুল ইসলাম ও হুমায়ুন রশিদ খান পাঠান।

অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী পরিচালকরা হলেন-খন্দকার মাইনুর রহমান, এস এম জাহাঙ্গীর হোসেন, সাফকাত হায়দার, মুনতাকিম আশরাফ, মেহেদী আলী, মীর নিজাম উদ্দিন আহমেদ, আবুল আয়েছ খান, মুহাম্মদ আমজান হোসেন, কাজী শোয়েব রশিদ, মো. শফিকুল ইসলাম ভরসা, হাফেজ হারুন, আবু মোতালেব, মো. হাবিব উল্লাহ ডন, খন্দকার রুহুল আমিন, নিজাম উদ্দিন রাজেশ, আবদুল হক, হেলেনা জাহাঙ্গীর, শমী কায়সার, মো. মুনির হোসেন, আবু নাসের ও রাশেদুল হোসেন চৌধুরী রনি।

এদিকে, চেম্বার গ্রুপ থেকে মনোনীত পরিচালকরা হলেন- সালাউদ্দিন আলমগীর, প্রীতি চক্রবর্তী,  সেরনিয়াবাত মঈনউদ্দিন আবদুল্লাহ, নিজাম উদ্দিন, নুরুন নেওয়াজ, সৈয়দ নুরুল ইসলাম, মনোয়ারা হাকিম আলী, হোসেন খালেদ, নাজ ফারহানা আহমেদ, কাজী আমিনুল হক, গোলাম নঈনউদ্দিন, সামিউল হক সাফা, মনজুর রহমান পিটার ও খন্দকার শিপার আহমেদ।  আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মনোনীত পরিচালকরা হলেন- নজরুল ইসলাম মজুমদার, বেনজির আহমেদ, সৈয়দ সাদাত আলমাস কবির, এস এম শফিউজ্জামান, কাজী বেলায়েত হোসেন, কে এম আক্তারুজ্জামান,  মো. সিদ্দিকুর রহমান, শেখ কবির হোসেন,  মুহাম্মদ সামস-উজ-জোহা, এ কে এম সেলিম ওসমান, ড. কাজী এরতেজা হাসান, ফেরদৌস ওয়াহেদ, খন্দকার এনায়েত উল্লাহ, মোহাম্মদ আলী খোকন ও আলমগীর সামসুল আলামিন।

সারাবাংলা/ইএইচটি/এসএমএন

এফবিসিসিআই গাজী গোলাম আশরিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর