Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী


১ মে ২০১৯ ২৩:২২

সরকারি সফরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১ মে) লন্ডন স্থানীয় সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৯টা ৪৫) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণ করেন। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

আরও পড়ুন- লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বুধবার বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী লন্ডনের পথে রওনা দেন। মন্ত্রিপরিষদ সদস্য ও তিন বাহিনীর প্রধান বিমানবন্দরে বিদায় জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

সফরে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান তার সঙ্গে রয়েছেন। এর আগে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) লন্ডন পৌঁছান।

সরকারি এই সফরে এক সপ্তাহেরও বেশি সময় লন্ডনে থাকার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এজন্য মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ছেলে সজীব ওয়াজেদ জয় এবং তার স্ত্রীসহ ছেলে-মেয়েরা লন্ডনে অবস্থান করছেন। সফরে দুই দেশের রাষ্ট্রীয় উচ্চপর্যায়ে একান্ত বৈঠক করবেন শেখ হাসিনা। পাশাপাশি চোখের চিকিৎসা নেবেন তিনি এবং পারিবারিক সময় কাটাবেন।

দলীয় সূত্র জানায়, চোখের সমস্যাজনিত কারণে ১৯ এপ্রিল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ রোগীদের মত ১০ টাকায় টিকিট কেটে শেরে বাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসা নেন। সেদিন চিকিৎসকদের পরামর্শ মোতাবেকই তাকে দ্রুত উন্নত চিকিৎসা ও চেক আপের পরামর্শ দেওয়া হয়।

সফরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে যুক্তরাজ্য সরকার ও দেশটির রাজপরিবারের গুরুত্বপূর্ণ সদস্যদের সঙ্গে ব্যক্তিগত ও রাষ্ট্রীয় ব্যাপারে বৈঠকের সম্ভাবনা রয়েছে বলেও সূত্রটি নিশ্চিত করেছে। সফর শেষে আগামী ১০ মে দেশে ফিরে ১১ মে গণভবনে বৌদ্ধ ধর্মাবলম্বীদের বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে এক শুভেচ্ছা বিনিময় করার কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। বাসস।

সারাবাংলা/টিআর

প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন সফর শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর