Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গোপন তথ্য ফাঁসের দায়ে বরখাস্ত ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী


২ মে ২০১৯ ১০:২৪

গোপন তথ্য ফাঁস করার অভিযোগে ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী গ্যাভিন উইলিয়ামসনকে বরখাস্ত করা হয়েছে। এক চিঠিতে তাকে পদত্যাগপত্র জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী টেরিজা মে। খবর দ্য ফিন্যান্সিয়াল টাইমসের।

গত সপ্তাহে দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়, ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) এক বৈঠকে হুয়াওয়েইকে যুক্তরাজ্যের ফাইভ জি নেটওয়ার্কের কাজ দেওয়া নিয়ে আলোচনা হয়। এ খবর প্রকাশের পর ব্রিটিশ পার্লামেন্টে এ নিয়ে আলোচনার ঝড় ওঠে। এতে বিব্রতকর পরিস্থিতিতে পড়ে মে সরকার। এই তথ্য ফাঁসের জন্য উইলিয়ামসনকে দায়ী করেছেন মে।

বিজ্ঞাপন

উইলিয়ামসনকে পাঠানো এক চিঠিতে মে জানান, তিনি তথ্য ফাঁসের তদন্তে তার দায়িত্বহীনতার প্রমাণ পাওয়া গেছে। তদন্তে তথ্য ফাঁসের সঙ্গে তার জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে।

মে তার চিঠিতে উইলিয়ামসনকে বলেন, আমি আপনাকে তদন্তে প্রাপ্ত সর্বশেষ তথ্য জানাচ্ছি। সে তথ্য অনুসারে, অননুমোদিত তথ্য ফাঁসের জন্য আপনি দায়ী। এছাড়া, এ ঘটনার পেছনে অন্যকোনো গ্রহণযোগ্য ব্যাখ্যা পাওয়া যায়নি।

তবে, মে’র চিঠির জবাবে তাকে পাঠানো এক চিঠিতে উইলিয়ামসন তথ্য ফাঁসের অভিযোগ অস্বীকার করেছেন।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন উইলিয়ামসন। এছাড়া, মে’র ঘনিষ্ঠ সহচরদের একজনও তিনি।

ফিন্যান্সিয়াল টাইমস জানিয়েছে, উইলিয়ামসনের জায়গায় নতুন প্রতিরক্ষামন্ত্রী হতে যাচ্ছেন পেনি মরডন্ট। তিনি পূর্বে আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। নিয়োগ দেওয়া হলে, তিনি হবে যুক্তরাজ্যের প্রথম নারী প্রতিরক্ষামন্ত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর