Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাগেরহাটে প্রস্তুত ২৩৪ আশ্রয়কেন্দ্র, ১০টি মেডিকেল টিম


২ মে ২০১৯ ১১:৫০

বাগেরহাট: প্রবল ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় প্রস্তুত বাগেরহাট জেলা প্রশাসন। খোলা হয়েছে ২৩৪টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, জেলা সদরসহ ৯টি উপজেলার প্রতিটিতে একটি করে কন্ট্রোল রুমও খোলা হয়েছে। এ ছাড়াও প্রস্তুত রাখা হয়েছে ১০টি মেডিকেল টিম।

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, স্থানীয় পর্যায়ের সব সরকারি কর্মকতা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। রেড ক্রিসেন্ট, ফায়ার সার্ভিস ও বেসরকারি উন্নয়ন সংস্থার কয়েক’শ স্বেচ্ছাসেবীকে প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১ এপ্রিল) রাতে এক প্রস্তুতি সভা থেকে এসব নির্দেশ দেওয়া হয়।

মোংলা-পায়রায় ৭, চট্টগ্রামে ৬ নম্বর বিপদ সংকেত

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার দূরুল হুদা জানান, মোংলা বন্দরে প্রবল ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় সর্বত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে। বন্দরে জেটি ও বর্হিনোঙ্গরে অবস্থানরত ১৫টি জাহাজ নিরাপদে রয়েছে। পণ্যবোঝাই ও খালাসের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

অন্যদিকে সুন্দরবন উপকূলে ঘূর্ণিঝড় ফণীর আগাম প্রস্তুতি হিসেবে সুন্দরবন বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল করে তাদের আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ নিরাপদে থাকতে নির্দেশ দিয়েছেন সুন্দরবন পূর্ব বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহমুদুল হাসান। তিনি জানান, করমজল ও হারবাড়ীয়া পর্যটন কেন্দ্রের পর্যটকদেও সরিয়ে আনা হচ্ছে।

সারাবাংলা/এসএমএন

ঘূর্ণিঝড় ফণী

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর