Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেহরক্ষীকে রানি বানালেন থাই রাজা


২ মে ২০১৯ ১৩:২৮

নিজের দেহরক্ষীকে বিয়ে করে রানির স্বীকৃতি দিয়েছেন থাই রাজা মহা ভাজিরালংকর্ন (৬৬)। বুধবার (১ মে) রাজ পরিবার থেকে এক বিবৃতিতে জানানো হয়, নিজের ব্যক্তিগত নিরাপত্তাবাহিনীর উপ-প্রধান সুথিদা তিদজাইকে বিয়ে করেন রাজা। খবর বিবিসির।

শনিবার (৪ মে) আনুষ্ঠানিকভাবে সিংহাসনে আরোহণ করবেন ভাজিরালংকর্ন। এর আগ দিয়ে নিজের বিয়ের খবরে সবাইকে চমকে দিলেন তিনি। এর আগে আরও তিনবার বিয়ে করেছেন তিনি। তার সাত সন্তান রয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে তার বাবা ও সাবেক রাজা ভূমিবল আদুলাদেজের মৃত্যুর পর সাংবিধানিকভাবে রাজার দায়িত্ব পালন করে আসছেন ভাজিরালংকর্ন।

রাজ পরিবারের বিবৃতিতে বলা হয়, রাজা ভাজিরালংকর্ন তার স্ত্রী জেনারেল সুথিদা ভাজিরালংকর্নকে তার রানি হিসেবে স্বীকৃতি দিয়েছেন। এখন থেকে জেনারেল সুথিদা রাজ পরিবারের অংশ হিসেবে রাজ উপাধিতে ভূষিত হবেন এবং রাজ পরিবারের মর্যাদা ভোগ করবেন।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে রানি সুথিদা ও রাজা ভাজিরালংকর্নের মধ্যকার সম্পর্ক নিয়ে জল্পনা চলছিল। বিভিন্ন অনুষ্ঠানে তাদের একসঙ্গে দেখা গেছে। তবে আনুষ্ঠানিকভাবে কখনোই সম্পর্কের কথা স্বীকার করেননি তারা।

বুধবার তাদের বিয়ের অনুষ্ঠান জাতীয় টিভি চ্যানেলে সম্প্রচার করা হয়। অনুষ্ঠানে রাজ পরিবারের বিভিন্ন সদস্য এবং রাজার বিভিন্ন উপদেষ্টাদের উপস্থিত থাকতে দেখা গেছে।

অনুষ্ঠানে রানির মাথায় পবিত্র পানি ঢালতে দেখা যায় রাজাকে। এরপর বিয়ের রেজিস্ট্রিতে স্বাক্ষর করেন তারা।

উল্লেখ্য, ২০১৪ সালে থাই এয়ারওয়েজের প্রাক্তন ফ্লাইট লেফটেন্যান্ট সুথিদা তিদজাইকে নিজের দেহরক্ষী বাহিনীর উপ-প্রধান হিসেবে নিয়োগ দেন রাজা ভাজিরালংকর্ন। পরে ২০১৬ সালে তাকে পূর্ণ জেনারেলের মর্যাদা দেওয়া হয়।

সারাবাংলা/আরএ/পিএম

থাই রাজা বিয়ে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর