Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ফণীর চাপে’ আবহাওয়া অফিসের ওয়েবসাইট অচল


২ মে ২০১৯ ১৬:১৬

স্বাভাবিকের চেয়ে বেশি ওয়েব ভিজিটর বা ব্যবহারকারীর চাপে অচল হয়ে গেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটটি। বৃহস্পতিবার (২ মে) দুপুর ১ টা থেকে আবহাওয়া অধিদফতরের (http://bmd.gov.bd) ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না।

এ বিষয়ে, আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দিন আহমদ সারাবংলাকে বলেন, ঘূর্ণিঝড় ফেণীর আপডেট জানতে স্বাভাবিকের চেয়ে বেশি ব্যবহারকারীরা ওয়েবসাইটে প্রবেশের চেষ্টা করছেন। বৃহস্পতিবার দুপুরে এক ঘণ্টাতে ১ লাখ ৫৫ হাজারের বেশি ভিজিটর একইসময়ে সাইটে প্রবেশের চেষ্টা করলে ওয়েবসাইটটি ‘ডাউন’ হয়ে যায়।

বিজ্ঞাপন

আরও পড়ুন: মোংলা-পায়রায় ৭, চট্টগ্রামে ৬ নম্বর বিপদ সংকেত

আবহাওয়া অধিদফতরের টেকনিক্যাল টিম ওয়েবসাইটটি পুনরায় সচল করার চেষ্টা করছে বলে দুপুর ৩টার দিকে জানান সামছুদ্দিন আহমদ। তিনি বলেন, এটি চালু হতে আরও তিন-চার ঘণ্টা সময় লাগবে।

আরও পড়ুন: সাইক্লোন ফণী: ভারতে নিরাপদে সরিয়ে নেওয়া হচ্ছে ৮ লাখ মানুষকে

এদিকে প্রবল ঘূর্ণিঝড় ফণী বর্তমানে, মংলা সমুদ্র বন্দর থেকে ৭৯০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৮১০ দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। শুক্রবার (৩ মে) সন্ধ্যা নাগাদ এই ঝড়ের অগ্রবর্তী অংশ বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। এ কারণে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত, চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত ও কক্সবাজারকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সারাবাংলা/এসএইচ/এনএইচ

ওয়েবসাইট অচল বাংলাদেশ আবহাওয়া অধিদফতর সাইট ডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর