Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগামে ভেজাল শরবত কারখানা সিলগালা


২ মে ২০১৯ ২২:১১

চট্টগ্রাম ব্যুরো: রমজানে শরবতের বাড়তি চাহিদার সুযোগ নিতে গড়ে তোলা একটি ভেজাল ট্যাং পাউডারের কারখানার সন্ধান পেয়েছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। সেখানে অভিযান চালিয়ে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলে নগরীর বাকলিয়া থানার রাজাখালী এলাকার ওই কারখানায় অভিযান চালানো হয়। এসময় প্রায় ৪ টন পাউডার, চা পাতা ও টেস্টিং সল্ট উদ্ধার করা হয়েছে।

অভিযান সংশ্লিষ্টরা জানান, চিনি ও মানবদেহের জন্য ক্ষতিকর বিভিন্ন ধরনের রাসায়নিক পদার্থ মিশিয়ে তৈরি করা হতো ওই শরবতের পাউডার। যার নাম দেওয়া হয়েছে ট্যাং।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মীর্জা সায়েম মাহমুদ বলেন, ‘রোজায় শরবতের চাহিদা বাড়ে। এজন্য ভেজাল কারখানাটি গড়ে তোলা হয়েছিল। মাসখানেক আগে এটা চালু হয়। অভিযানের সময় মালিক পালিয়ে গেছে।’

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. ইলিয়াস খান সারাবাংলাকে জানান, রাজাখালী রোডের আলীফ টাওয়ার নামে একটি চারতলা ভবনের তৃতীয় তলায় তিনটি বাসা ভাড়া নিয়ে বদরুল আলম নামে একজন কারখানাটি গড়ে তুলেছেন। কারখানাটিতে স্বয়ংক্রিয় পদ্ধতিতে শরবতের পাউডারগুলো তৈরি করে প্যাকেটজাত করা হয়। এরপর পাশ্ববর্তী ফারুক বিপনী ভবনে নিয়ে গিয়ে সেগুলো বোতলজাত করা হয়।

সারাবাংলা/আরডি/এমও

ভেজাল পণ্য ভেজালবিরোধী অভিযান রমজান শরবত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর