Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমজানে রাজধানীতে বসছে ১১ হলিডে মার্কেট


৩ মে ২০১৯ ০০:৪০

রমজানে ফুটপাত মুক্ত রেখে রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে চালু হবে ১১টি হলিডে মার্কেট। এর ফলে রাজধানীতে কমবে যানজটের তীব্রতা। এতে স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারবে নগরবাসী।

বৃহস্পতিবার (০২ মে) সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ বিভাগ থেকে ডিএমপি কমিশনার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

তিনি জানান, ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানের ফুটপাত হকার ও অবৈধ স্থাপনার দখলে থাকায় সাধারণ পথচারীরা চলাচল করতে অসুবিধা হয়। এতে সৃষ্টি হয় তীব্র যানজট। তাই এমন অবস্থা যাতে রজমানে নগরবাসীকে দুর্ভোগে না ফেলে সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের ১১টি স্থানে হলিডে মার্কেট চালু করা হবে।

স্থানগুলো হল, ডিএসসিসির আওতাধীন রমনা জোনের কার্পেট গলি (মৎস ভবন হতে শিল্পকলা একাডেমী)। নালার পাড় (কাঁটাবন হতে শাহবাগের দিকে প্রথম গলি)। মতিঝিল জোনের- মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনের রাস্তা ও বক চত্বর থেকে পূবালী ব্যাংক লিংক রোড (দিলকুশা রোড)।ওয়ারী এলাকার যাত্রবাড়ী চৌরাস্তার পূর্ব পার্শ্ব।

ডিএনসিসির আওতাধীন তেজগাঁও জোনের- (লালমাটিয়া মাঠ আড়ং এর পেছনে) ও সলিমুল্লাহ রোডের পানির ট্যাংক মাঠ। মিরপুর জোনের (মিরপুর-১ হতে রাইনখোলা ও হারুন মোল্লাহ ঈদগাহ মাঠ। উত্তরা জোনের- জমজম টাওয়ারের পশ্চিম পার্শ্বে খালি প্লট, কাবাব ফ্যাক্টরির সামনের খালি চত্বর।

রমজান মাসে প্রতি শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে এসব হলিডে মার্কেট। রমজান মাস পর্যন্ত থাকবে এসব হলিডে মার্কেট।

সারাবাংলা/এসএইচ/টিএস

মার্কেট রমজান হলিডে মার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর