Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফণীর প্রভাবে বৃষ্টি শুরু


৩ মে ২০১৯ ০৯:৫৭

ঢাকা: ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাজধানী ঢাকায় শুরু হয়েছে বৃষ্টি। এই বৃষ্টি ধীরে ধীরে সারাদেশে ছড়িয়ে পড়বে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। শুক্রবার (৩ মে) সকাল সাড়ে ৯টা থেকে রাজধানীতে শুরু হয় বৃষ্টি।

আবহাওয়াবিদ মো. আফতাবউদ্দিন সারাবাংলাকে জানিয়েছেন, সিলেটে গতকাল বৃহস্পতিবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে। ধীরে ধীরে বৃষ্টি সারাদেশেই পড়া শুরু হবে। আগামীকাল শনিবার (৪ মে) বিকেল পর্যন্ত থেমে থেমে বৃষ্টি পড়তে থাকবে। কোথাও কোথাও গুড়ি গুড়ি বৃষ্টি ও হালকা থেকে দমকা হাওয়া বইতে থাকবে। তবে, পশ্চিমাঞ্চলে বৃষ্টির মাত্রা থাকবে বেশি।

এদিকে, ঘূর্ণিঝড় ফণী ধীরে ধীরে উপকূলের কাছাকাছি আসছে। ফলে শুক্রবার ভোর রাত থেকে বরিশাল ও খুলনা অঞ্চলে বৃষ্টি শুরু হয়েছে। একইসঙ্গে তীরে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ। আবহাওয়া অধিদপ্তর জানাচ্ছে, শুক্রবার সকাল থেকেই উপকূলীয় এলাকায় ঝড়ের প্রভাব বাড়বে।

এদিকে গভীর সমুদ্র থেকে তীরে ফিরতে শুরু করেছে মাছধরার ট্রলার ও নৌকা। মানুষেরা দল বেঁধে ছুটছে নিরাপদ আশ্রয়ে। কক্সবাজার এবং চট্টগ্রাম সমুদ্র অঞ্চলেও বৃহস্পতিবার রাত থেকে একই চিত্র দেখা গেছে। সেখানে বাতাসের গতিবেগ ক্রমশ বাড়ছে।

আবহাওয়া অধিদপ্তর জানাচ্ছে, বাংলাদেশের উপকূলে শুক্রবার সন্ধ্যায় আগে কিংবা পরে আঘাত হানবে ফণী। এর আগে দুপুরে ফণীর তান্ডবলীলার সাক্ষ্য হবে ভারত। সে সময়ে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাংশে মাঝারি থেকে বড় আকারের ঝড় বয়ে যাবে। ঘূর্ণিঝড় ফণীর নিকটবর্তী এলাকায় বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ হবে ঘণ্টায় ১৮০ কিলোমিটার থেকে ২০০ কিলোমিটার।

সারাবাংলা/জেএএম

ঘূর্ণঝড় ফণী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর