Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফণী: পিরোজপুরের নদীগুলোতে পানি বাড়ছে


৩ মে ২০১৯ ১৩:২০

পিরোজপুর: ঘূর্ণিঝড় ফণি শক্তিশালী হয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে পিরোজপুরের নদীগুলোতে বাড়ছে পানির উচ্চতা। এতে আতঙ্ক বাড়ছে উপকূলবাসীর। নদীপাড়ে যথাযথ বেঁড়িবাধ না থাকায় আতঙ্কে আছে নদী তীরবর্তী গ্রামগুলোর মানুষেরা।

মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে এখনও ৭ নম্বর হুঁশিয়ারি সংকেত বহাল রয়েছে। ঘূর্ণিঝড় ও জলোচ্ছাসের ছোবলে ব্যাপক প্রাণহানি ও সম্পদহানির আশঙ্কা করছেন অনেকে। লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরে আসতে মাইকিং করা হচ্ছে। এছাড়া, সাগর থেকে মাছ ধরার সব ধরনের নৌযান নিরাপদ আশ্রয়ে ফিরে এসেছে বলে জানিয়েছেন ট্রলার মালিকরা।

ঘূর্ণিঝড় ফণী’র খবর সাধারণ মানুষের মাঝে ব্যাপকভাবে ছড়িয়ে পড়লেও, এখন পর্যন্ত মানুষ আশ্রয়ণ কেন্দ্রমুখি হয়নি। মূলত অধিকাংশ আশ্রয়কেন্দ্র মানসম্মত না হওয়ায় এবং গ্রামাঞ্চলে অনেক পাকা ভবন হওয়ায় মানুষজন সেখানেই আশ্রয় নেওয়ার অপেক্ষায় রয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড়ে ক্ষতির পরিমাণ কমিয়ে আনার জন্য বিভিন্ন ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে ২২২টি সাইক্লোন সেন্টার। দুর্যোগ পরবর্তী সময় মোকাবিলায় ৫৭টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে এবং উদ্ধার কাজে অংশ নেবে সেনাবাহিনীর ৩ প্লাটুন সদস্য। এছাড়া দুই সহস্রাধিক স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে এবং দুর্যোগের সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণে খোলা হয়েছে ৮টি কন্ট্রোল রুম।

সারাবাংলা/এমএইচ

ঘূর্ণঝড় ফণী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর