Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফণী নিয়ে উদ্বিগ্ন হবেন না: হানিফ


৩ মে ২০১৯ ১৩:৩২

ঢাকা: ঘূর্ণিঝড় ফণী নিয়ে আতঙ্কিত ও উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই বলে মনে করেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, বাংলাদেশের উপকূলে আঘাত হানার সময় বাতাসের গতি অনেকটাই কমে যাবে। সরকার ফণী মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে। তাই, সবাইকে নিশ্চিতে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

শুক্রবার (৩ মে) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমন্ডলীর জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় দলীয় পদক্ষেপ ও করণীয় নির্ধারণে এই সভা করে দলটি।

দেশবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে হানিফ বলেন, ‘ঘূর্ণিঝড় ফণী নিয়ে আবহাওয়া অফিসের মাধ্যমে যে ধরণের তথ্য পেয়েছি, সে তথ্য অনুসারে এটি উড়িষ্যায় আঘাত হেনেছে। বাংলাদেশের উপকূলে যখন আঘাত হানবে, তখন তার বাতাসের গতি অনেকটাই কমে যাবে। ফলে, ঘূর্ণিঝড় ফণী নিয়ে আপনাদের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। সরকার এই ঘুর্ণিঝড় মোকাবিলার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে।’

‘এই ঘূর্ণিঝড় নিয়ে কোনও ধরনের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। আপনারা নিশ্চিত থাকতে পারেন। শুধু একটাই অনুরোধ থাকবে, সর্বোচ্চ সতর্কতার সঙ্গে সঙ্গে সবাই আপনারা নিরাপদ আশ্রয়ে সরে যাবেন’। বলেন মাহবুব উল হানিফ।

ফণীর দুর্যোগ মোকাবিলায় সরকারের কোনও প্রস্তুতি নেই বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা তো সরকারি এবং দলীয়ভাবে প্রস্তুতি নেওয়ার কথা বললাম, এই প্রস্তুতিগুলো কি বিএনপি নিয়েছে? এরা উন্মাদের মতো পাগলের প্রলাপ বকা ছাড়া কিছুই করে না। এরা মানুষের দুর্যোগকে কেন্দ্র করে নোংরা রাজনীতি করার চেষ্টা করছে।’ মানুষের বিপদের সময় বিএনপিকে এই নোংরা রাজনীতি বন্ধ করার আহ্বান জানান তিনি।

তার আগে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের সভাপতিত্বে সম্পাদকমন্ডলীর সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুনেসা ইন্দিরা, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির আহ্বায়ক ফখরুল ইসলাম মুন্সি, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, মির্জা আজম, আমিরুল আলম মিলন, আখতারুজ্জামান, আনোয়ার হোসেনসহ অন্যান্যরা।

সারাবাংলা/এনআর/জেএএম

ঘূর্ণিঝড় ফণী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর