Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়ের নাম ফণী


৩ মে ২০১৯ ১৯:২৮

ভারতের উড়িষ্যায় তখন আঘাত হেনেছে প্রবল ঘূর্ণিঝড় ফণী। সেই ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়েছে উড়িষ্যা প্রদেশের প্রায় সব জায়গা। একাধিক প্রাণহানিও ঘটেছে। এরই মধ্যে ভুবনেশ্বরে জন্ম নিয়েছে এক শিশু। আর তার নাম রাখা হয়েছে ওই ঘূর্ণিঝড়ের নামে ‘ফণী’।

আরও পড়ুন- ঘূর্ণিঝড় ফণী: আবহাওয়া দফতরের সবশেষ আপডেট

বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, শুক্রবার (৩ মে) সকাল ১১টা ৩ মিনিটে ভুবনেশ্বরের রেলওয়ে হাসপাতালে জন্ম নেয় শিশু ‘ফণী’। তার মা রেলওয়ের একজন কর্মী। তিনি ম্যানচেশ্বরে কোচ মেরামত কারখানায় কাজ করেন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মা-শিশু দু’জনেই সুস্থ আছেন।

হাসপতাল থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় ফণীর ভয়ংকর তাণ্ডবের মধ্যে জন্ম নেওয়ার কারণেই শিশুটির নাম ফণী রাখা হয়েছে।

আরও পড়ুন- উড়িষ্যায় ৩ জনের প্রাণ নিলো ফণী

শিশুটি জন্ম নেওয়ার ঘণ্টা তিনেক আগে উড়িষ্যার উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় ফণী। পরে গোটা প্রদেশেই ছড়িয়ে পড়ে এর প্রভাব। বিভিন্ন শহরে গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়েছে, বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে অনেক এলাকা। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মন্দিরের শহর পুরি। ভারী বর্ষণে শহরটি পানিতে তলিয়ে গেছে। উড়িষ্যায় তিন জনের মৃত্যুর খবরও পাওয়া গেছে।

গত দুই দশকের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় ফণী অবশ্য উড়িষ্যায় আঘাত হানার পর খানিকটা দুর্বল হয়ে পশ্চিমবঙ্গের পথে রয়েছে। সেখান থেকে ফণী বাংলাদেশেও আঘাত হানতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর।

সারাবাংলা/টিআর

উড়িষ্যা ঘূর্ণিঝড় ফণী ফণী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর