Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদার সাজা হলে সিনিয়র নেতারা স্বেচ্ছায় কারাবরণ করবে


২৮ জানুয়ারি ২০১৮ ১৩:৩২

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে পাঠালে দলটির সিনিয়র নেতারা স্বেচ্ছায় কারাবারণ করবে বলে জানিয়েছেন ড. খন্দকার মোশাররফ হোসেন।

রোববার দুপুরে সেগুনবাগিচায় স্বাধীনতা হলে আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল ও সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীর মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভা আয়োজন করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির প্রবীণ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমরা পরিষ্কার বলে দিতে চাই, খালেদা জিয়াকে যদি অন্যায়ভাবে কোনো রায়ের মাধ্যমে জেলের অভ্যন্তরে ঠেলে দেওয়া হয়, তাহলে বিএনপির সিনিয়র নেতারাও স্বেচ্ছায় গ্রেফতার হয়ে জেলে যেতে রাজি আছে।’

তিনি বলেন, ‘যদি অন্যায়ভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো রায় হয়, তাহলে এর পরে যে আন্দোলন হবে, সেটা সরকার পতনের আন্দোলন! কোনো নেতার মুক্তি আর আমরা দাবি করব না। সরকার পতন করে আমরা দেশে একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করব। সেই সরকারের অধীনে খালেদা জিয়ার নেতৃত্বে আমরা নির্বাচনে যাব।’

‘এ দেশের মানুষ জনগণের সরকার প্রতিষ্ঠা করবে। জনগণের সরকারই দেশের যে দুরবস্থা, তা থেকে দেশকে রক্ষা করতে পারবে’— বলেন বিএনপির এই শীর্ষ নেতা।

খালেদা জিয়া ও বিএনপি ছাড়া এ দেশে কোনো নির্বাচন হবে না উল্লেখ করে ড. মোশাররফ বলেন, ‘আমরা সরকারকে বলতে চাই, আপনারা যে বৃথা চেষ্টা করছেন, এ দেশের জনগণ বার বার প্রতারিত হবে না। ২০১৪ সালের ৫ জানুয়ারি বলেছিলেন, এটা নিয়ম রক্ষার নির্বাচন, এটা সংবিধান রক্ষার নির্বাচন। আমরা দেড় বছর আগেই বলে দিয়েছি, যদি সকল দলের অংশগ্রহণের নির্বাচন চান, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।’

বিজ্ঞাপন

কিন্তু আপনারা ভয় পাচ্ছেন। গোয়েন্দা রিপোর্ট দেখে ভয় পাচ্ছেন যে, খালেদা জিয়াকে দূরে রেখে যদি নির্বাচন না করেন, তাহলে আপনাদের ভরাডুবি হবে। সেটা ভেবে আপনারা অগ্রিম ষড়যন্ত্র করছেন। এ দেশের মানুষ আপনাদের ষড়যন্ত্র মোকাবেলা করবে— বলেন ড. মোশাররফ হোসেন।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দল ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান উল হোসেন সিরাজ প্রমুখ।

সারাবাংলা/এজেড/জেডএফ

কারাবরণ খালেদা বিএনপি সিনিয়র নেতা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর