Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম সিটি নির্বাচনে ভোট দিচ্ছেন ময়মনসিংহের মানুষ


৫ মে ২০১৯ ০৮:৫২

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) প্রথম নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার সকাল ৮টায় শুরু হওয়া এ ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে এই নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। ইতোমধ্যে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে সকাল থেকে ভোটাররা শুধু কাউন্সিলর ও নারী কাউন্সিলরদের নির্বাচিত করতে ভোট দিচ্ছেন।

বিজ্ঞাপন

বৈরী আবহাওয়া উপেক্ষা করে শনিবার (৪ এপ্রিল) সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয় নির্বাচনি সরঞ্জাম।

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ভোটের নিরাপত্তায় ২২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৩৩ টি মোবাইল টিম সক্রিয় থাকবে। এছাড়া নিয়োজিত থাকবে র‌্যাবের ৪ টি কোম্পানির প্রায় ৫ শতাধিক সদস্য।

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে মোট ৩১২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৩৩ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থী লড়াই করছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এ নির্বাচনে ৩৩ টি ওয়ার্ডে ১২৭ টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার ভোট প্রদান করবেন।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে ১০ জন আনসার সদস্য ও ৩ জন করে পুলিশ সদস্য থাকবে। প্রতি ওয়ার্ডে একটি করে পুলিশের ৩৩টি মোবাইল টিম ও ১১টি স্ট্রাইকিং ফোর্স থাকবে। ওয়ার্ডপ্রতি একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ৩ জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ/এসএমএন

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর