Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়া জেলা বিএনপির কমিটি বিলুপ্ত


৫ মে ২০১৯ ১৩:৩৭

বগুড়া: মেয়াদোত্তীর্ণ হওয়ায় বগুড়া জেলা বিএনপির নির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী শিগগিরই বগুড়া জেলা আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে।

শনিবার (৪ মে) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। বিএনপি’র সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রায় আট বছর আগে ২০১১ সালের ৭ এপ্রিল বগুড়া জেলা বিএনপির সম্মেলন হয়। সম্মেলনে সাইফুল ইসলাম ও জয়নাল আবেদীন চাঁনকে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়। ২০১২ সালের ২২ জানুয়ারি কেন্দ্র থেকে ১৭২ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ জেলা কমিটি অনুমোদন দেওয়া হয়।

এরপর গত ২ এপ্রিল প্রতিনিধি সভা আহ্বান করে বিএনপি। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী কমিটি পুনর্গঠনের প্রক্রিয়া চূড়ান্ত করতে ২৫ এপ্রিল জেলা বিএনপির নেতাদের ঢাকায় ডাকা হয়। সভায় জেলা কমিটি ভেঙে দিয়ে ১০ দিনের মধ্যে আহ্বায়ক কমিটি গঠনের প্রস্তাব করা হয়।

গত ২৯ এপ্রিল বগুড়া শহরের নবাববাড়ি কার্যালয়ে জেলা বিএনপি আয়োজিত সাধারণ সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে আহ্বায়ক কমিটি গঠন করে কেন্দ্রে অনুমোদনের জন্য পাঠানো হয়।

সারাবাংলা/এজেড/এমএইচ

আহ্বায়ক কমিটি কমিটি বিলুপ্ত বগুড়া বগুড়া জেলা বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর