Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পোলা দুইডারে বইন্যা কাইড়া নিলো! লগে মায়ও’


৫ মে ২০১৯ ১২:২৯

বরগুনা: বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের জেলে ইব্রাহিম। ২০০৭ সালে তার বড় ছেলেকে কেড়ে নিয়েছিল ঘূর্ণিঝড় সিডর। এবার ঘূর্ণিঝড় ফণীর আঘাতে মা ও ছেলেকে হারিয়ে বার বার মূর্ছা যাচ্ছেন তিনি। কান্নায় ভাঙা স্বরে বিলাপ করেন, ‘মোর পোলা দুইডারে নেলো, লগে মায়ও গেলো’!

ইব্রাহিম থেমে থেমে শোক সামাল দিয়ে বলছিলেন,‘অগো রেডি রাখছিলাম পরিস্থিতি খাড়াপ হইলেই আশ্রয়কেন্দ্রে যামু। খালে পানি বাড়ছে কিনা দ্যাকতে বাইর হইছি, অ্যার মইদ্দে আচুক্কা বাতাস ছোডছে। আইয়া দেহি ঘর চাপা পইররা মোর মায় আর পোলাডা শ্যাষ।’

বিজ্ঞাপন

আরও পড়ুনবরগুনায় ঘরচাপায় দাদি-নাতির মৃত্যু

ইব্রাহিম জানান, ২০০৭ সালে ঘূর্ণিঝড় সিডর যখন উপকূলে আঘাত হানে তখন তিনি মাছ ধরার ট্রলারে ছিলেন। পরে ঝড়ে উল্টে যায় তার ট্রলার। সাগরে ভাসতে থাকেন তিনি। এদিকে আশ্রয় প্রকল্পে যাওয়ার সময় স্ত্রী জেসমিনের কোল থেকে ছিটকে পড়ে চিরতরে হারিয়ে যায় বড় ছেলে রবিউল ইসলাম।

গত শুক্রবার (৩ মে) রাতে ঘূর্ণিঝড় ফণীর আঘাতে ঘরের নীচে চাপা পড়ে মারা যান তার মা নূরজাহান বেগম এবং ছোট ছেলে জাহিদুল।

শনিবার সকালে বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন পরিদর্শন করেন ইব্রাহিমের বাড়ি। সে সময় তিনি জেলা প্রশানের পক্ষ থেকে ৪০ হাজার টাকার সহযোগিতা করেন।

পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবীর জানান, ক্ষয়ক্ষতি কাটিয়ে তুলতে ইব্রাহিমের পরিবারকে সাধ্যমতে সাহায্য করা হবে।

সারাবাংলা/এমএইচ

ঘরচাপায় ঘূর্ণিঝড় ফণী বরগুনায় নিহত

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর