Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুরনো তেল নতুন বোতলে, পুষ্টি সয়াবিনকে ৭৫ লাখ টাকা জরিমানা


৫ মে ২০১৯ ২২:৩৪

ঢাকা: মেয়াদোত্তীর্ণ তেল পাইপলাইনের মাধ্যমে আবারও বোতলজাত করার অভিযোগে পুষ্টি ব্র্যান্ডের সয়াবিন তেল কোম্পানিকে ৭৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৫ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় কাঁচপুর ব্রিজ সংলগ্ন পুষ্টি সয়াবিনের কারখানা সুপার অয়েল রিফাইনারি লিমিটেডে অভিযান চালিয়ে এ জরিমানা করে র‌্যাব। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সারাবাংলাকে বলেন, ‘বিএসটিআই ও র‌্যাবের কাছে তথ্য ছিল পুষ্টি সয়াবিন তেলে ভেজাল মেশানো হচ্ছে। অভিযানে গিয়ে দেখা যায়, বাজারের অবিক্রিত ও মেয়াদোত্তীর্ণ তেল ফেরত এনে পাইপলাইনে ঢুকিয়ে নতুন করে বোতলজাত করছে, যা অবিশ্বাস্য এবং কষ্টকর।’

অভিযানকালে দেখা যায়, কোয়ালিটি কন্ট্রোল ল্যাবের আশি ভাগ রাসায়নিক পদার্থের মেয়াদোত্তীর্ণ হয়েছে কয়েক বছর আগে। এরপরেও ওইসব রাসায়নিক পদার্থ দিয়েই পরীক্ষা নিরীক্ষা করছে তারা। এসব কারণে প্রতিষ্ঠানটিকে ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটিকে সতর্ক করা হয়েছে, যাতে এরপর এরকম কাজ করা না হয়। পরের অভিযানে এসে এরকম পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানে র‌্যাব-১০, র‌্যাব-১১ ও বিএসটিআইয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/এমআই

জরিমানা পুষ্টি সয়াবিন তেল মেয়াদোর্ত্তীর্ণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর