Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কণ্ঠশিল্পী আসিফ আকবরের মামলার প্রতিবেদন ২০ জুন


৬ মে ২০১৯ ১৭:৩৬

আসিফ আকবর

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় জামিনপ্রাপ্ত জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে অভিযোগের তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নতুন তারিখ আগামী ২০ জুন ধার্য করেছেন আদালত।

সোমবার (৬ মে) তদন্ত প্রতিবেদনটি জমা দেওয়ার কথা থাকলেও মামলাটির তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হন। এজন্য ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন প্রতিবেদন দাখিলের নতুন এই তারিখ ঘোষণা করেছেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ জুন সন্ধ্যায় গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন তেজগাঁও থানায় আসিফের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করেন। মামলা নাম্বার- ১৪(০৬)১৮। মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজন অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।

মামলায় অভিযোগ করা হয়েছে, ২০১৮ সালের ১ জুন রাত ৯টার দিকে একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানের মাধ্যমে বাদী জানতে পারেন, আসিফ অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অগোচরে বিক্রি করে দিয়েছেন। পরবর্তীরে অন্যান্য মাধ্যম থেকে তিনি আরও জানতে পারেন, আসিফ তার প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তর করে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন।

এর প্রেক্ষিতে ২০১৮ সালের ৫ জুন রাত দেড়টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল আসিফকে তার অফিস থেকে গ্রেফতার করে।এরপর ৬ জুন আসিফকে পাঁচদিনের রিমান্ড ও জামিন উভয়ের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায় আদালত। পাঁচদিন কারাভোগের পর ১১ জুন আদালত আসিফের জামিন মঞ্জুর করেন এবং সে দিনই তিনি মুক্তি পান।

এরপর অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টিকে অস্বীকার করে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেন আসিফ। পরদিন রাতে আসিফ তার ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন। লাইভে শফিক তুহিনের বিরুদ্ধে বক্তব্য দিয়ে ভক্তদের উদ্দেশ্যে বলেন, ‘শফিক তুহিনকে যেখানেই পাবেন, সেখানেই প্রতিহত করবেন।’

সারাবাংলা/এআই/ওএম

আসিফ আকবর কণ্ঠশিল্পী মামলা সংগীত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর