Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার মুক্তি চেয়ে রিজভীর নেতৃত্বে মিছিল


৬ মে ২০১৯ ১৮:০১

ঢাকা: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মিছিল করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (৬ মার্চ) দুপুর ২টায় নয়াপল্টন এলাকায় অনুসারীদের নিয়ে মিছিল করেন তিনি। বিকেল সাড়ে ৪টার দিকে মিছিলের ছবি ও সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠায় বিএনপি।

এতে জানানো হয়, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নাইট অ্যাঙ্গেল মোড় ঘুরে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

এ সময় ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সভাপতি কামরুজ্জামান জুয়েল ও সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাতসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। মিছিল শুরুর আগে দলের কেন্দ্রীয় কার্যালয়ের তিন তলায় ছাত্রদল মহানগর পশ্চিমের নিজস্ব একটি ওয়েব সাইট উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়। রুহুল কবির রিজভী ওয়েব সাইটটি উদ্বোধন করেন, জানানো হয় বিজ্ঞপ্তিতে।

উদ্বোধনী বক্তব্যে রিজভী বলেন, “দেশ আজ বাকশালী কারাগারে বন্দি। একদলীয় শাসন চিরস্থায়ী করতেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বন্দি করা হয়েছে। বাকশালী ব্যবস্থা দীর্ঘস্থায়ী করতেই গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে। এই কারণেই গণতন্ত্রের প্রশ্নে আপসহীন নেত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে— যাতে গণতন্ত্রের জন্য কেউ সোচ্চার না হয়।”

তিনি বলেন, “দেশে আজ শ্বাসরুদ্ধকর অবস্থা। মানুষ নিজের ছায়া দেখলে আঁতকে ওঠে। গুম-খুনের রাজত্ব কায়েম হয়েছে বলেই ভয় ও শঙ্কায় মানুষ দিনাতিপাত করছে। চারিদিকে হরণের ধারাবাহিকতায় মানুষ আজ অধিকারহারা। সুতরাং আমাদের এই দুঃসময় অতিক্রম করতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্রের মা দেশনেত্রীর মুক্তির জন্য রাজপথ হবে আমাদের একমাত্র ঠিকানা।”

দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত বছরের ৮ ফেব্রুয়ারি দণ্ডিত হন খালেদা জিয়া। সেদিন থেকেই নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে সাজা খাটছেন তিনি। দলের চেয়ারপারসনের কারাবন্দির কয়েকদিন আগে থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন রুহুল কবির রিজভী।

সেখান থেকে মাঝে-মধ্যে বেরিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল করেন তিনি। সঙ্গে থাকেন তার অনুসারীরা। কখনো কখনো বিএনপির অঙ্গসংগঠনের স্থানীয় ইউনিটগুলো আয়োজন করে এসব ঝটিকা মিছিল। সেখানে যোগ দেন রুহুল কবির রিজভী।

সারাবাংলা/এজেড/এটি

খালেদা জিয়া রুহুল কবির রিজভী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর