Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নুসরাত হত্যাকাণ্ড: আদালতে জবানবন্দি দিয়েছে মামুন ও রানা


৭ মে ২০১৯ ০২:৫০

ফেনী: ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে হত্যা করা মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় আরও দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এই দুইজন হলেন এমরান হোসেন মামুন এবং ইফতেখার উদ্দিন রানা।

সোমবার (৬ মে) বিকালে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইনের আদালতে মামুন ও রানা এই জবানবন্দি দেয় বলে জানিয়েছেন পিবিআই’র চট্টগ্রাম বিভাগের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল।

তিনি বলেন, ঘটনার দিনি তারা দুইজন গেইট পাহারার দায়িত্বে ছিল। যাতে করে ছাদে হত্যাকাণ্ডের সময়ে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পড়ে। তারা নুসরাত হত্যাকাণ্ডের ঘটনার সকল পরিকল্পনার বিষয়ে জানতো।’

এর আগে ২০ এপ্রিল রাঙামাটি ও কুমিল্লায় দুইটি পৃথক অভিযান চালিয়ে আটক করা হয় রানা ও মামুনকে। রানা সোনাগাজীর চরগনেশ এলাকার জামালউদ্দিনের ছেলে। হত্যাকাণ্ডের পরে সে রাঙামাটি চলে যায়। একই এলাকার এমরান হোসেন মামুনকে আটক করা হয় কুমিল্লার পদুয়ার বাজার এলাকা থেকে। গ্রেফতারের পর বৃহস্পতিবার (২ মে) দুপুরে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জাকির হোসাইন এর আদালতে নেওয়া হয়। আদালত তাদের দুইজনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এ ঘটনার পরে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী সিরাজ উদ দৌলা সহ ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। এই দুইজনের জবানবন্দিসহ ১১ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়েছে।

সারাবাংলা/এসবি

আদালত জবানবন্দি নুসরাত হত্যাকাণ্ড সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সিরাজ-উদ-দৌলা সোনাগাজী সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর