Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যবিপ্রবিতে রসায়ন বিভাগ দিবস পালিত


৭ মে ২০১৯ ০৯:০১

বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটাসহ নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) রসায়ন বিভাগ দিবস পালন করা হয়েছে। একই অনুষ্ঠানে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ফুল ও একাডেমিক ক্যালেন্ডার দিয়েও বরণ করে নেওয়া হয়।

সোমবার (৬ মে) দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আনিছুর রহমান। তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘এই চার বছর যদি তোমরা ভালো করতে পারো, তাহলে সারা জীবনই তোমরা ভালো করতে পারবে। এ জন্য প্রথম বর্ষ থেকেই পড়াশোনার প্রতি সিরিয়াস হতে হবে। কারণ সময় চলে গেলে আর সিরিয়াস হয়ে লাভ হবে না।’

এর আগে রসায়ন বিভাগের নবীনদের ফুল ও একাডেমিক ক্যালেন্ডার দিয়ে বরণ করে নেন অতিথিরা। পরে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় রসায়ন বিভাগ দিবস পালনের আনুষ্ঠানিকতা। তুমুল করতালি, হর্ষধ্বনির মাধ্যমে একে অন্যকে কেক খাইয়ে দেওয়ার মাধ্যমে এই পর্বের সমাপ্তি ঘটে। কেক কাটা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি লাইব্রেরি ভবন-প্রশাসনিক ভবনের সামনের দিয়ে আবারও বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। বিকেলে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. সুমন চন্দ্র মোহন্তের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক ড. শিমুল সাহা, ড. মো. আজিজুর রহমান খান, আতাউল কবির, মো. শহিদুল ইসলাম, ড. জান্নাতুল কাউছার, প্রভাষক সাগর পান্ডে প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রসায়ন বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান ও রাখি কুণ্ডু।

সারাবাংলা/এসএমএন

যবিপ্রবি রসায়ন বিভাগ দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর