Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হকারদের দখলে গুলিস্তান, সতর্ক অবস্থানে পুলিশ


৭ মে ২০১৯ ১৫:২৪

ঢাকা: সকাল থেকে হকারদের অবস্থানের কারণে স্থবির হয়ে পড়েছে গুলিস্তান ও  এর আশেপাশের এলাকা। পণ্টন- সচিবালয় মোড় থেকে গোলাপশাহ মাজার পর্যন্ত এলাকায় আটকা পড়েছে শত শত যানবাহন। চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অবস্থান নিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৭ মে) বেলা সাড়ে এগারটার দিকে ফুটপাতে বসার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে হকাররা। হকারদের দাবি,পুনর্বাসনের আগ পর্যন্ত তারা ফুটপাতে ব্যবসা চালিয়ে যেতে চায়। এ দাবি নিয়ে দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের সঙ্গে দেখা করতে যায় বাংলাদেশ হকার্স ইউনিয়নের ৫ সদস্যের একটি দল। কিন্তু ঘন্টাব্যাপী সেখানে অপেক্ষা করেও মেয়রের সাক্ষাৎ না পেয়ে প্রতিনিধি দল ফিরে এসে আবারও গুলিস্তানের গোলাপ শাহ মাজারের চারপাশের রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ শুরু করে।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জসিম বলেন, আমরা সংগঠনের সভাপতিসহ ৫ সদস্যের একটি দল মেয়রের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম, আমাদের দাবি সম্পর্ক জানাতে। কিন্তু সেখানে ঘন্টাব্যাপী অপেক্ষা করেও তাকে না পেয়ে আবার ফিরে এসেছি। আমাদের কাছে এসে মেয়রের আশ্বাস না দেয়া পর্যন্ত আমরা রাস্তা ছাড়ব না। প্রয়োজনে জীবন দিবো। তবুএ সমাধান চায়।

এদিকে সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ অবস্থান নিয়েছে।

গোলাপশাহ মাজারের পশ্চিম পাশে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জলকামানের গাড়ি নিয়ে অবস্থান নিয়েছে। উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা পেলে যেকোনো সময় হকারদেরকে রাস্তা থেকে সরিয়ে দিতে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সেখানে দায়িত্বপালনরত একজন পুলিশ কর্মকর্তা ।

বিজ্ঞাপন

এ বিষয়ে মেয়রের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে ডিএসিসি জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানিয়েছেন, মেয়র পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী  চকবাজার এলাকায় খাদ্যে ভেজাল বিরোধী অভিযানে গিয়েছেন।

সারাবাংলা/এসএইচ/জেডএফ 

আরও পড়ুন: গুলিস্তানে হকারদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

গুলিস্তান হকার হকারদের বিক্ষোভ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর