Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফলের দাম প্রায় দ্বিগুণ!


৭ মে ২০১৯ ১৭:০৩

ঢাকা: রোজায় ইফতারে ফলের চাহিদা সবচেয়ে বেশি। শুধু ফ্রেশ ফলই নয়, ফল দিয়ে তৈরি হয় বাহারী সব শরবত। আর সারাদিনের রোজা শেষে ইফতারে শীতল শরবতের প্রবল আকাঙ্খাকে ভর করে বেড়েছে সব ধরণের ফলের দাম। দেশীয় কোনও কোনও ফলের দাম বেড়েছে প্রায় দ্বিগুণ। আর সব ফলেরই দাম বেড়েছে এক চতুর্থাংশ৷ আর মঙ্গলবার (৭ মে) প্রথম রোজায় রাজধানীর প্রায় সব ফলের দোকানেই ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। দম ফেলার ফুসরত নেই বিক্রেতাদের৷

বিজ্ঞাপন

কারওয়ান বাজারের ফলের আড়তে তরমুজ ৩০০ থেকে ৩৫০ টাকা পিস, আনারশ ৬০ থেকে ৭০ টাকা, পেঁপে ১৪০ থেকে ১৫০ টাকা, বাঙ্গি ৮০ থেকে ১০০ এবং বেল ৮০ থেকে ৩০০ টাকা পিসে বিক্রি হতে দেখা গেছে। আর দেশি পেয়ারার দাম কেজিতে বিক্রি হচ্ছে ১০০ টাকা।

এদিকে, সবুজ আপেল ১৯০ থেকে ২০০, ফুজি আপেল ১৮০ টাকা, নাশপাতি ৩০০ টাকা, আঙ্গুর ৪০০ থেকে ৫০০ টাকা, মাল্টা ১৫০ টাকা, খেজুর ২০০ থেকে ১২০০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা যায়।
জানতে চাইলে কারওয়ানবাজার ফল আড়তের আল্লার দান ফল বিতানের কর্মচারী ফারুক সারাবাংলাকে বলেন, ফলের দাম গত দুই তিনদিনে বেড়েছে। প্রথম রোজায় নতুন করে দাম বাড়েনি। বেচাকেনায় সন্তুষ্ট বলেও জানান এই বিক্রেতা।

ফারুক আরও জানান, কেজিপ্রতি আপেলের দাম বেড়েছে অন্তত ৪০ টাকা। কেজিতে মাল্টার দাম বেড়েছে ৩০ টাকা। নাশপাতি ৭০ টাকা ও আঙ্গুর ১০০ টাকা। আগে লাল আঙ্গুর ৪০০ টাকায় বিক্রি হলেও এখন ৫০০ টাকা ও সবুজ আঙ্গুর ৩০০ টাকায় বিক্রি হলেও মঙ্গলবার বিক্রি হচ্ছে ৪০০ টাকায়।

তরমুজ বিক্রেতা হানিফ বলেন, সপ্তাহ খানেক আগেও যে তরমুজ আমরা ১০০ টাকায় কিনতে পেরেছি, তা কিনতে এখন ২০০ টাকার মতো খরচ পড়ছে। তাই দামও বেশি। ফার্মগেট থেকে ফল কিনতে আসা সোহেল তানভীর বলেন, সব ফলের দামই বেড়েছে। তরমুজের দাম তো প্রায় দ্বিগুণ। ফার্মগেট ও মহাখালীর আরও কয়েকটি ফলের বাজার ঘুরে বাজারের উর্ধ্বমুখী একই চিত্র পাওয়া গেছে।

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর