Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের মতো পথ ছেড়ে দিলেন হকাররা


৭ মে ২০১৯ ১৭:৫৩

ঢাকা: রোজাদারদের সম্মানে মঙ্গলবারের মতো পথ ছেড়ে দিয়েছেন হকাররা। বিকেল সোয়া ৫টায় আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে পথ ছেড়ে দেন তারা।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের পক্ষে আবুল হাসান সুমন বলেন, রোজাদারদের সম্মানে আজকের মতো আমরা কর্মসূচি স্থগিত করছি। আগামীকাল (বুধবার) সকালে আমরা আবার রাস্তায় নামবো।

এর আগে শাহবাগ থানার পেট্রোল ইনস্পেকটর (পিআই) মাজহারুল ইসলাম ও বাশার হকারদের সঙ্গে আলোচনা করে পথ ছেড়ে দেওয়ার আহ্বান জানান।

এদিন সাড়ে ১১টার দিকে ফুটপাতে বসার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে হকাররা। এতে স্থবির হয়ে পড়ে গুলিস্তান ও এর আশেপাশের এলাকা। পল্টন-জিপিও মোড় থেকে গোলাপশাহ মাজার পর্যন্ত এলাকায় আটকা পড়ে শত শত যানবাহন। চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে অবস্থান নেয় পুলিশ।

পুনর্বাসনের আগ পর্যন্ত ফুটপাতে ব্যবসা চালিয়ে যাওয়ার দাবি নিয়ে দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের সঙ্গে দেখা করতে যায় বাংলাদেশ হকার্স ইউনিয়নের ৫ সদস্যের একটি দল। ঘণ্টাব্যাপী অপেক্ষা করেও মেয়রের সাক্ষাৎ না পেয়ে ফিরে আসে প্রতিনিধি দল। এরপর গোলাপশাহ মাজারের চারপাশে রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ শুরু করে।

আরও পড়ুন: হকারদের দখলে গুলিস্তান, সতর্ক অবস্থানে পুলিশ

সারাবাংলা/টিএস/এটি

অবস্থান বিক্ষোভ হকার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর