Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমতে পারে ইন্টারনেটের গতি


৭ মে ২০১৯ ২২:৫৯

ঢাকা: দেশের প্রথম সাবমেরিন ক্যাবলের মেরামত কাজ শুরু হতে যাওয়ায় আগামীকাল থেকে ধীরগতির ইন্টারনেটের সমস্যায় পড়তে পারেন গ্রাহকরা। মঙ্গলবার (৭ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আশঙ্কার কথা জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

তবে একই সঙ্গে বিকল্প ব্যবস্থা থাকায় জনগণকে ভোগান্তিতে পড়তে হবে না বলে আশ্বাস দিয়েছে প্রতিষ্ঠানটি। এপ্রিলের শেষদিকে মেরামত কাজটি হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ফণীর কারণে তা পিছিয়ে যায়।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসসিসিএল জানায়, প্রথম সাবমেরিন ক্যাবল ‘সি-মি-উই-৪’ এর মেরামতের কাজটি ‘রি-শিডিউল’ করে ৮ মে থেকে শুরু হবে। এর ফলে আগামী ৬ থেকে ৭ দিন সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশনের টার্মিনেটেড সার্কিটগুলো বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রক্ষণাবেক্ষণ কাজ চলাকালে ইন্টারনেট গ্রাহকরা সাময়িকভাবে কিছু কিছু ক্ষেত্রে সামান্য ধীরগতির মুখোমুখি হতে পারেন।

অন্যদিকে, দ্বিতীয় সাবমেরিন ক্যাবল (সি-মি-উই-৫) এবং আইটিসি (ইন্টারন্যাশনাল টেরেস্ট্রিয়াল ক্যাবল) অপারেটরদের সার্কিট চালু থাকায় আন্তর্জাতিক ভয়েস, ডেটা ও ইন্টারনেট সার্ভিসে ‘উল্লেখযোগ্য কোনো সমস্যা’ হবে না বলেও জানিয়েছে বিএসসিসিএল।

সারাবাংলা/ইএইচটি/এমও

ইন্টারনেট ইন্টারনেটের গতি বিএসসিসিএল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর