Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিন্ন বর্ণে বিয়ে, মেয়েকে পুড়িয়ে হত্যা করলো চাচা-মামা


৮ মে ২০১৯ ০৪:৪৪

পরিবারের অসম্মতিতে ভিন্ন বর্ণের ছেলেকে বিয়ে করায় মেয়েকে পুড়িয়ে হত্যা করেছে তারই আত্মীয়রা। গত সোমবার (৬ মে) ভারতের আহমেদাবাদ শহরে এই মর্মান্তিক ঘটনা ঘটে। খবর দ্য মিররের।

নিহত দম্পতির নাম রুখমিনি ও মাঙ্গেশ রানসিং। ভিন্ন বর্ণের মধ্যে বিয়ের বিরোধী ছিল ওই রুখমিনির পরিবার। কিন্তু পরিবারের বাধা না মেনে নিজের পছন্দের ছেলেকে বিয়ে করে রুখমিনি। কিন্তু বিয়ে মেনে নেয়নি তার পরিবার।

অভিযোগ ওঠেছে, মেয়ের মামা ও চাচারা মিলে নব্য দম্পতির শরীরে পেট্রোল দিয়ে ঢেলে আগুন লাগিয়ে দেন। এক মর্মান্তিক মৃত্যু হয় নতুন জীবনের স্বপ্ন দেখা রুখমিনির। ধুকতে ধুকতে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। অন্যদিকে, শরীরের বেশিরভাগ অংশ মারাত্মকভাবে পুড়ে যায় মাঙ্গেশের। বর্তমানে পুনে’র এক হাসপাতালে তার চিকিৎসা চলছে।

স্থানীয় গণমাধ্যম অনুসারে, প্রায় ছয় মাস আগে বিয়ে হয়েছিল রুখমিনি-মাঙ্গেশের। তাদের মৃত্যুর ঘটনায় স্থানীয় পুলিশ স্টেশনে একটি মামলা হয়েছে। অভিযোগকারীদের অনেককেই গ্রেফতার করা হয়েছে। তবে পালিয়ে বেড়াচ্ছেন রুখমিনির বাবা।

উল্লেখ্য, ভারতে প্রায়ই ভিন্ন ধর্ম বা বর্ণের ছেলে-মেয়ের মধ্যে অথবা পরিবারের মতের বিরুদ্ধে গিয়ে বিয়ের জন্য হত্যাসহ নানা কঠোর শাস্তির ঘটনা ঘটে থাকে। গত সপ্তাহে মহারাষ্ট্রের কাওথা গ্রামে পরিবারের সিদ্ধান্তের বিরুদ্ধে বিয়ে করায় এক তরুণীকে হত্যা করে তার বাবা-মা।

সারাবাংলা/আরএ

দম্পতি বর্ণ বিয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর