Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেতনা ও আদর্শহীন দল বেশি দিন টেকে না: বিএনপিকে হাছান মাহমুদ


৮ মে ২০১৯ ১৪:০৬

ঢাকা: চেতনা ও আদর্শহীন একটি দল বেশি দিন টিকতে পারে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘যাদের মধ্যে কোনও চেতনা নেই, আদর্শ নেই সেই দল বেশি দিন টিকতে পারে না। তারা ক্ষমতার জন্য রাজনীতি করে, দীর্ঘ দিন ধরে ক্ষমতায় না থাকায় দলের নেতাকর্মীরা হতাশ হয়ে দল ছাড়তে শুরু করেছে। এমন কি তাদের বিশ দলীয় জোট থেকে কয়েকটি দল পালাতে শুরু করেছে।’

বিজ্ঞাপন

বুধবার (৮ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে অগ্নিকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার ১০৯তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভায় এসব কথা বলেন হাছান মাহমুদ।

সন্ত্রাসী সংগঠনের তকমা মুছতে বিএনপির শীর্ষ নেতৃত্ব পরিবর্তন করার পরামর্শ দিয়ে হাছান মাহমুদ বলেন, দলটির হতাশ নেতাকর্মীরা দল ছাড়তে শুরু করেছে। দলের জন্মটা ভালো না হলেও অনেকে মনে করেছিল ভালো নেতৃত্বের মাধ্যমে ভালো কিছু পাওয়া যাবে। তাই, নেতৃত্বে পরিবর্তন এনে সন্ত্রাসী দলের তকমা মোছার পরামর্শ দেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের সমালোচনা করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, দুর্নীতির মামলায় তাদের শীর্ষ এক নেতা দন্ড নিয়ে কারাগারের, অপর নেতা দন্ড নিয়ে বিদেশে পালিয়ে বেড়াচ্ছে।

যুদ্ধের ময়দান থেকে কয়েক হাজার মাইল দুরে বসে যুদ্ধক্ষেত্রে নির্দেশনা দিচ্ছ তারেক রহমান, ময়দানে যুদ্ধরতরা এই নির্দেশনা সঠিক নয় বলছে। আসলে যারা প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য জঙ্গিদের সহযোগিতা নিয়ে গ্রেনেড হামলা করে তারা রাজনৈতিক দল হতে পারে না। এটা সন্ত্রাসী দল। বলেন হাছান মাহমুদ।

কানাডার আদালতও সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছে জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, “বিএনপিকে কানাডার আদালতেও সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছে। তারা ক্রমাগত সন্ত্রাসী কর্মকান্ড করে যাচ্ছে।

বিজ্ঞাপন

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

বিএনপি হাছান মাহমুদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর