Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে পৌঁছেছে অতিরিক্ত আইজিপি রৌশন আরার মরদেহ


৯ মে ২০১৯ ০৮:৪১

ঢাকা: ডি আর কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক রৌশন আরা বেগমের মরদেহ দেশে পৌঁছেছে। বৃহস্পতিবার (৯ মে) ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে তার মরদেহ বহনকারী বিমানটি।

বৃহস্পতিবার সকালে মগবাজারের নয়াটোলা জামে মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুরে মগবাজার ওয়্যারলেস জামে মসজিদে ও জোহরের নামাজের পর রাজারবাগ পুলিশ লাইনসে শেষ জানাজা হবে। পরে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

এর আগে গত রোববার (৫ মে) ডি আর কঙ্গোর স্থানীয় সময় সন্ধ্যায় কিনাশা এলাকায় দুর্ঘটনায় মারা যান রৌশন আরা।

বাংলাদেশ পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, একটি লরি রৌশন আরার গাড়িকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তবে, কমান্ডার ফারজানাসহ ওই গাড়িতে থাকা অন্যরা নিরাপদে রয়েছেন।

রৌশন আরা ১৯৮৮ সালের ফেব্রুয়ারিতে পুলিশ ক্যাডারে যোগ দেন। তিনি বাংলাদেশ পুলিশের দ্বিতীয় নারী হিসেবে অতিরিক্ত মহাপরির্দশক পদে পদোন্নতি পেয়েছিলেন।

জাতিসংঘ শান্তি মিশনে কসোভো এবং সুদানে কৃতিত্বের সঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন রৌশন আরা এবং কৃতিত্বের স্বীকৃতি হিসেবে তিনি প্রতিটি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে জাতিসংঘ পদকে ভূষিত হন। বাংলাদেশে পুলিশে তিনি তার অবদানের স্বীকৃতি স্বরূপ দুই বার আইজিপি ব্যাচ এবং বাংলাদেশ সরকারের দ্বিতীয় সর্বোচ্চ পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন।

সারাবাংলা/জেআইএল/এসএমএন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর