Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়াসার পানি জারে, ৫ জনকে জেল-জরিমানা


২৮ জানুয়ারি ২০১৮ ২২:০২

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : রাজধানীর মোহাম্মদপুর এলাকার চার‌টি অবৈধ পানির কারখানায় অভিযান চা‌লি‌য়ে‌ছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ‌রোববার বি‌কে‌লে বাজা‌রে নোংরা পানি সরবরাহ করায় ওই চার‌টি কারখানার ৫ জনকে জেল-জরিমানা করা হয় এবং কারখানাগু‌লো সিলগালা ক‌রে দেওয়া হয়ে‌ছে।

র‌্যাব-২ এর নেতৃ‌ত্বে ও বিএসটিআই’র কর্মকর্তা মো. ফরহাদ হোসেনের সহায়তায় অ‌ভিযান চালা‌নো হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম সারাবাংলা‌কে জানান, বছিলা এলাকায় রিলেবল ড্রিংকিং ওয়াটার, সাফিয়া ড্রিংকিং ওয়াটার, স্বচ্ছ ড্রিংকি ওয়াটার এবং অন্তর ড্রিংকিং ওয়াটার কারখানায় ভ্রাম্যমাণ আদালত অ‌ভিযান চালায়। এই কারখানাগু‌লোর লাইসেন্স ছিল না। এরা ওয়াসার লাইন থে‌কে পা‌নি নি‌য়ে পরিশোধন বা ফিল্টারিং ছাড়াই নোংরা পরিবেশে বোতলজাত কর‌ছিল। কারখানাগুলো‌তে বায়োকেমিস্ট বা মান নিয়ন্ত্রক কোনো কিছুই দেখা যায়নি।

তি‌নি আরও জানান, এ সকল অপরা‌ধে সাফিয়া ড্রিংকিং ওয়াটারের মালিক কাজি শাহজাহান (৪০) ও ম্যানেজার নাছির উদ্দিনকে (৪৮) দুই লাখ টাকা জ‌রিমানা, রিলেবল ড্রিংকিং ওয়াটারের কর্মচারী বিল্লাল (২০) ও শাওন‌কে (১৯) ‌তিনমাসের কারাদণ্ড এবং রাজিব সরকারকে (৩১) পাঁচশ’ টাকা জরিমানা করা হয়। এ সময় সবগুলো কারখানা সিলগালা ক‌রে ২০ লিটারের ৪ হাজার ৬০০টি জার জব্দ ক‌রে‌ছে বিএসটিআই।

সারাবাংলা/এসআর/এজেডএস

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর