Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি


৯ মে ২০১৯ ১৫:৩৬

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত যৌথসভায় এ কর্মসূচি চূড়ান্ত করা হয়।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথসভায় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদসহ অন্যরা।

যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আজকের সভার মূল আলোচ্য বিষয় ছিল স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের ৩৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণ করা।’

’৩০ মে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আমরা ১০দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছি। আগামী ২২ মে থেকে ৩১ মে পর্যন্ত এসব কর্মসূচি পালন করা হবে’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির মধ্যে রয়েছে— ৩০ মে ভোর ৬টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন। ওই দিন সকাল সাড়ে ১০টায় জাতীয় নেতৃবৃন্দের নেতৃত্বে দলের সকল পর্যায়ের নেতারা জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন এবং জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে কবর প্রাঙ্গণে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হবে।

এ ছাড়া সকাল ৯ টা থেকে ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর উদ্যোগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনা মূল্যে ওষুধ দেওয়া হবে। ঢাকা উত্তর-দক্ষিণ বিএনপির উদ্যোগে দুস্থদের মধ্যে কাপড় ও ত্রাণ বিতরণ করা হবে। ছাত্র দলের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে জিয়ার রহমান জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হবে।

সারাবাদেশে বিএনপির সকল ইউনিট নিজ নিজ এলাকার সুবিধা অনুযায়ী দোয়া-মাহফিল, আলোচনা সভা, দুস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ করবে। রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরের প্রোগ্রামগুলোতে কেন্দ্রীয় নেতারা অংশ নেওয়ার চেষ্টা করবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সারাবাংলা/এজেড/একে

জিয়ার মৃত্যুবার্ষিকী বিএনপির কর্মসূচি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর