Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জলাবদ্ধতা নিরসনের আশ্বাস নয়, কাজ চাই’


৯ মে ২০১৯ ১৭:০৩

চট্টগ্রাম ব্যুরো: জলাবদ্ধতা নিরসনের আশ্বাস না দিয়ে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের প্রতি আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে নাগরিক উদ্যোগ নামে একটি সামাজিক সংগঠনের পক্ষ থেকে সিডিএ চেয়ারম্যানের সঙ্গে মতবিনিময়ে বসেন সুজন। এ সময় তিনি সিডিএ চেয়ারম্যানের উদ্দেশে বলেন, ‘চট্টগ্রামের দু:খ হচ্ছে জলাবদ্ধতা। জলাবদ্ধতা নিরসনের জন্য সরকার ৫৬১৬ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। চট্টগ্রামের জনগণ তাকিয়ে আছে- আগামী বর্ষায় চট্টগ্রাম জোয়ারের পানিতে ডুববে না ভাসবে? আমরা আশ্বাস নয়, কাজের পরিপূর্ণ বাস্তবায়ন চাই।’

বিজ্ঞাপন

জবাবে সিডিএ চেয়ারম্যান বলেন, জলাবদ্ধতা নিরসন প্রকল্পকে অগ্রাধিকার দিয়ে খালের মাটি উত্তোলনের কাজ চলছে। খালগুলোকে অবৈধ দখলমুক্ত করে পুরনো অবয়বে ফিরিয়ে আনা হবে। খালের দুই পাড়ে প্রতিরক্ষা দেওয়াল নির্মাণ করা হবে। খালের দুই পাশে রাস্তা হবে। এছাড়া চাক্তাই থেকে কালুরঘাট পর্যন্ত স্লুইচগেট এবং রাস্তা নির্মাণ করা হবে। সব কাজ সম্পন্ন হওয়ার পর জলাবদ্ধতা আশা করি পুরোপুরি কমে যাবে। তবে, খালের মাটি উত্তোলন করায় জলাবদ্ধতা এবার আগের চেয়ে সহনীয় হবে।

মতবিনিময়ে খোরশেদ আলম সুজন চট্টগ্রাম নগরীতে একটি ট্রাক টার্মিনাল নির্মাণের দাবি জানান। এছাড়া, রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ইউএসটিসি থেকে ভাটিয়ারী পর্যন্ত পর্যটন কেন্দ্র গড়ে তোলার আহ্বান জানান সুজন।

সভায় অন্যান্যের মধ্যে নাগরিক ‍উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, সদস্য আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, জাহেদ আহমদ চৌধুরী, সমীর মহাজন লিটন, জাহাঙ্গীর আলম, শিশির কান্তি বল, স্বরূপ দত্ত রাজু, ওয়াসিম উদ্দিন চৌধুরী এবং চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর