Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মওদুদ আহমদ অসুস্থ, হয়নি সম্পদের তথ্য গোপন মামলা সাক্ষ্যগ্রহণ


৯ মে ২০১৯ ১৭:৩০

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অসুস্থ থাকায় সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মওদুদ আহমদ অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ সময় চেয়ে আবেদন করেন।

আবেদনের প্রেক্ষিতে ঢাকার ছয় নম্বর বিশেষ জজ ড. শেখ গোলাম মাহবুব সময় আবেদন মঞ্জুর করে আগামী ২৩ মে পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন। মামলাটিতে এখন পর্যন্ত ১৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

২০০৭ সালের ৩ জুলাই মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ ও তার উৎস জানাতে নির্দেশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই সময় কারাগারে থাকা অবস্থায় সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন তিনি।

মামলার অভিযোগে বলা হয়, মওদুদ আহমদ তার দেওয়া হিসাব বিবরণীতে চার কোটি ৪০ লাখ ১৮ হাজার টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন। জ্ঞাত আয়ের বাইরে ৯ কোটি ৪ লাখ ৩৭ হাজার ২৩৩ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে।

উল্লেখ্য, মওদুদের দাখিল করা সম্পদের হিসাব বিবরণীতে তার জ্ঞাত আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় এমন সাত কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জন করাসহ চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন মর্মে দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে। এরপর একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

তদন্ত শেষে ২০০৮ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৮ সালে ২১ জুন চার্জগঠন করেন আদালত।

সারাবাংলা/এআই/এমও

অবৈধ সম্পদ দুদক মওদুদ আহমদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর