Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ কেরাণীগঞ্জ থেকে গ্রেফতার


৯ মে ২০১৯ ২৩:২০

ঢাকা: রাজধানীর দক্ষিণ কেরাণীগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর বাংলাদেশের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দীন সিপাইকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট।

বৃহস্পতিবার (৯ মে) দক্ষিণ কেরাণীগঞ্জের শুভাড্যা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মো. মাহিদুজ্জামান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মাহিদুজ্জামান জানান, গত তিন বছর ধরে রিয়াজ উদ্দীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কেরাণীগঞ্জ, শ্যামপুর, দনিয়া ও গেন্ডারিয়া এলাকায় হিযবুত তাহরীরের সমন্বয়ক হিসেবে কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। সরকারকে অপসারণ করে দেশে খিলাফত প্রতিষ্ঠা করার আন্দোলনে মাঠ পর্যায়ে সংগঠকের ভূমিকা পালনের পাশাপাশি অনলাইনে হিযবুত তাহরীরের প্রচারণা, সদস্য সংগ্রহসহ বিভিন্ন ধরনের কার্যক্রমও সে পরিচালনা করে আসছিল।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের এই পুলিশ সুপার আরও জানান, গোয়েন্দা নজরদারি ও তথ্যপ্রযুক্তির ব্যবহার করে রিয়াজ উদ্দীনের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করেছে পুলিশ। দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি, সরকার পতন ও খেলাফত প্রতিষ্ঠার জন্য সেনা কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা এবং সরকারবিরোধী ষড়যন্ত্র করায় রিয়াজ উদ্দিন সিপাইয়ের বিরুদ্ধে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

আইটি বিশেষজ্ঞ হিযবুত তাহরীর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর