Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বান্দরবানে সন্ত্রাসীর গুলিতে জনসংহতি সমিতির সমর্থকের মৃত্যু


১০ মে ২০১৯ ১৩:৫৮

বান্দরবান: বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে জয় মনি তঞ্চঙ্গ্যা (৫২) নামে একজনের মৃত্যু হয়েছে। জয় মনি তঞ্চঙ্গ্যা জনসংহতি সমিতির সমর্থক। তিনি কুহালং ইউনিয়নের কিবুক ছড়ার বা‌সিন্দা।

বৃহস্পতিবার (৯ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুহালং ইউনিয়নের কিবুক ছড়ার ৩ নম্বর রাবার বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা বলছেন, জনসংহতি সমিতির স্থানীয় নেতা রিপন তঞ্চঙ্গ্যাকে না পেয়ে সন্ত্রাসীরা তার বাবাকে গুলি করে হত্যা করেছে।

কুহালং ইউনিয়নের চেয়ারম্যান সানু প্রু মারমা জানান, অস্ত্রধারী কয়েকজন সন্ত্রাসী ৩ নম্বর রাবার বাগান এলাকার তঞ্চঙ্গ্যা পাড়ায় হানা দিয়ে জনসংহতি সমিতির স্থানীয় নেতা রিপন তঞ্চঙ্গ্যাকে (২৮) খোঁজ করে। তাকে ঘরে না পেয়ে সন্ত্রাসীরা তার বাবা জয়মনি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। নিহত জয়মনি এলাকায় লাকড়ি ও কাঠের ব্যবসা করতেন।

এ ঘটনার পর কিবুক ছড়া ও রাজবিলা এলাকার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক উৎকণ্ঠা বেড়ে গেছে বলে জানান সানু প্রু মারমা। তিনি বলেন, বর্তমা‌নে আতঙ্কের মধ্যে দিন কাটচ্ছেন আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতি ও তাদের সহযোগী সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের নেতাকর্মীরা।

জনসংহতি সমিতির নেতারা মনে করছেন, মিয়ানমারের দলছুট বিদ্রোহী গ্রুপ আরাকান লিবারেশন আর্মির (এএল‌পি) সদস্যরা এ হত্যার সঙ্গে জড়িত রয়েছে। গ্রুপটি স্থানীয়ভাবে মগ বাহিনী নামেও পরিচিত। তবে প্রশাসনের পক্ষ হতে এখনো বিস্তারিত কিছু জানানো হয়নি।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গেছে। লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে। তবে কারা ঘটনাটি ঘটিয়েছে, সে বিষয়ে এখনই বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।

এর আগে, গত ৭ মে রাতে একদল সন্ত্রাসী রাজবিলা ইউনিয়নের তাইংখালী এলাকায় হানা দিয়ে জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। এসময় পুরাধন তঞ্চঙ্গ্যা নামের একজন‌ অপহরণও হন। এখনো তাকে উদ্ধার করা সম্ভব হয়নি।

সারাবাংলা/টিআর

জনসংহতি সমিতি জয় মনি তঞ্চঙ্গ্যা বান্দরবান সন্ত্রাসীর গুলিতে মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর