Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুকে কটূক্তি, জাবির দুই শিক্ষার্থীর বিরুদ্ধে থানায় অভিযোগ


১১ মে ২০১৯ ০১:৫১

জাবি: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বিকৃতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগ উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই শিক্ষার্থীর বিরুদ্ধে।

শুক্রবার (১০ মে) সন্ধ্যায় ওই শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবিতে ভারপ্রাপ্ত প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে জাবি শাখা ছাত্রলীগ। এর আগে দুপুরে ছাত্রলীগের সহ-সভাপতি হামজা রহমান অন্তর আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

বিজ্ঞাপন

অভিযুক্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী ফাহিম হোসেন এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী ক্যামেলিয়া শারমিন চূড়া।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, বঙ্গবন্ধুকে অসম্মান করার উদ্দেশ্যে ফাহিম হোসেন গত ৯ মে আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টায় তার ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের প্রথম লাইন বিকৃত করে পোস্ট করে। আর ক্যামেলিয়া শারমিন চূড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে তার সম্পর্কে অসম্মানজনক লেখা পোস্ট করে।

এ বিষয়ে জানতে ফাহিম হোসেনের মোবাইল ফোনে কল করা হলে তা বন্ধ পাওয়া যায়। ক্যামেলিয়া শারমিন চূড়া বলেন, ‘আমি মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কোনো কটূক্তি করিনি। আমাদের বাড়িতে একটা মেয়ে থাকে, তার নাম হাসিনা। তাকে নিয়ে আমি পোস্টটা দিয়েছিলাম। সেটা আমি ওই পোস্টেই উল্লেখ করেছি। কিন্তু দেড় বছর আগের একটি পোস্ট নিয়ে হামজা রহমান অন্তর কেন এত বড় স্টেপ নিলেন সেটা বুঝতে পারছি না।‘

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান সারাবাংলাকে বলেন, ছাত্রলীগের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। আমরা এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে প্রতিবেদন দেবো।

বিজ্ঞাপন

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান বলেন, আমরা অভিযোগ পেয়েছি। এখনো মামলা হয়নি। তদন্ত চলছে।

সারাবাংলা/এটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রীকে কটূক্তি বঙ্গবন্ধুকে কটূক্তি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর