Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রক্সি দিতে গিয়ে ধরা চট্টগ্রাম কলেজের শিক্ষার্থীর কারাদণ্ড


১১ মে ২০১৯ ১৪:৫৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সরকারি সিটি কলেজে আরেক ছাত্রের হয়ে স্নাতক পরীক্ষায় বসে চট্টগ্রাম সরকারি কলেজের এক শিক্ষার্থী ধরা পড়েছে। তাকে এক বছর সাতদিনের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১১ মে) সকালে চট্টগ্রাম সরকারি সিটি কলেজে স্নাতক পাস কোর্সের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা চলছিল। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের এই পরীক্ষা চলাকালীন সময়ে হলে দায়িত্বরত শিক্ষকের কাছে ধরা পড়ার পর মো.আবদুল্লাহ আল জাবের নামে এই শিক্ষার্থীকে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের কাছে তুলে দেওয়া হয়।

আবদুল্লাহ আল জাবের চট্টগ্রাম সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সম্মান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। একই কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সেমিনার সহকারী হিসেবে কর্মরত মো. সাঈদ নূর সিটি কলেজের স্নাতক পাস কোর্সের ছাত্র।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন সারাবাংলাকে বলেন, ‘সাঈদ নূরের হয়ে এর মধ্যে চারটি পরীক্ষা দিয়েছে জাবের। পঞ্চম পরীক্ষায় এসে সে খাতার উপর নাম লেখার সময় ভুলে নিজের নাম লিখে ফেলে। এতে হলে দায়িত্বরত শিক্ষকের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। সে প্রক্সি দিতে আসার কথা স্বীকার করলে তাকে প্রথমে পুলিশের কাছে দেওয়া হয়। পরে আমরা কলেজে গেলে ভ্রাম্যমাণ আদালতের সামনে তাকে হাজির করা হলে সে দায় স্বীকার করে জবানবন্দি দেয়।’

মাহফুজা জেরিন আরও জানান, পাবলিক পরীক্ষা আইন ১৯৮০ এর ৩ ধারা অনুযায়ী জাবেরকে এক বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা দিতে না পারায় তাকে আরও সাতদিনের দণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

সারাবাংলা/আরডি/জেএএম

চট্টগ্রাম


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর