Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবী শিক্ষক কর্মচারী ফেডারেশনের


১১ মে ২০১৯ ২০:২৭

ঢাকা: শিক্ষার সামগ্রিক মানোন্ননয়নে ও বিশ্বায়ন উপযোগী করার লক্ষ্যে সরকারের বর্তমান মেয়াদে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি জানিয়েছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন। পাশাপাশি বেসরকারি শিক্ষক কর্মাচারীদের অবস্থার পরিবর্তনের লক্ষ্যে ও বৈষ্যম্য দূরীকরণে আরও বেশ কয়েকটি দাবি উত্থাপন করে সংগঠনটি।

শনিবার (১১ মে) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সংগঠনের পক্ষ থেকে দাবিগুলো উত্থাপন করেন সংগঠনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।

বিজ্ঞাপন

দাবীগুলোরে মধ্যে আছে- শিক্ষক ব্যবস্থা জাতীয়করণ না হওয়া পর্যন্ত বেসরকারি শিক্ষক কর্মচারীদের সরকারি কর্মকর্তা কর্মচারীদের অনুরূপ পূর্ণাঙ্গ উৎসব ভাতা, চিকিৎসা ভাতা ও যৌক্তিক বাড়ি ভাড়া প্রদান করতে হবে, স্বল্প আয়ের শিক্ষকদের আর্থিক দিক বিবেচনা করে অতিরিক্ত চাঁদার বিকল্প ব্যবস্থা গ্রহণ করতে হবে ও বিকল্প গ্রহণের আগে পর্যন্ত কল্যাণ স্ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডের অতিরিক্ত চার ভাগ চাঁদা কাটা জন্য শিক্ষক কর্মাচারীদের চাঁদার হার অনুপাতে অতিরিক্ত সুবিধা প্রদান করতে হবে, নন-এমপিও ভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করতে হবে, স্নাতক ও স্নাতকোত্তর সকল শিক্ষকদের এমপিওভুক্ত করতে হবে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক নিয়োগ সংক্রান্ত নতুন নীতিমালা বাতিল করে পূর্বের নীতিমালা বহাল রাখতে হবে, সহকারী মৌলভীদের সহকারী শিক্ষকদের অনুরূপ ২২ হাজার টাকা স্কেলে বেতন দিতে হবে, ও সংযুক্ত এবতেদায়ী মাদরাসার প্রধানদের উচ্চতর বেতন স্কেল ১২ হাজার ৫০০ দিতে হবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সভাপতি কাজী মিজানুল ইসলাম, সাধারণ সম্পাদক মোনতাজ উদ্দিন মর্তুজা, স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদের সভাপতি মোস্তাফিজুর রহমান নাঈম, সাধারণ সম্পাদক মাওলানা নজরুল ইসলামসহ অনেকেই।

সারাবাংলা/ওএম

জাতীয়করণ শিক্ষক কর্মচারী ফেডারেশন শিক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর