Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুধবার দেশে ফিরছেন ওবায়দুল কাদের


১২ মে ২০১৯ ০৯:০৫

ঢাকা: দুই মাসেরও বেশি সময় পর দেশে ফিরছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। আগামী বুধবার (১৫ মে) তার দেশে ফেরার কথা রয়েছে।

সেতু অধিদফতরের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

শেখ ওয়ালিদ জানান, ১৫ মে আনুমানিক সন্ধ্যা ৬টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট নম্বর বিজি ০৮৫ এ হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদেরের এ‌পিএস ম‌হিদুল হক জানান, রোববার (১২ মে) সিঙ্গাপুর সময় সকাল সোয়া ১০টায় মোবাইল ফো‌নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে দেশে যাওয়ার এ তা‌রিখ ঠিক করেন ওবায়দুল কাদের।

এর মাধ্যমে দুই মাস ১১দিন চিকিৎসা শেষে দেশে ফিরবেন এই নেতা।

সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন তার সহধর্মিনী ইসরাতুন্নেসা কাদের, এপিএস মহিদুল হক, সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফাইয়াজ, ব্যক্তিগত কর্মকর্তা সুখেন চাকমা, ব্যক্তিগত ফটোগ্রাফার মনসুরুল আলম সহ ঘনিষ্ঠ কয়েকজন।

সপ্তাহ শেষে ফিরতে চান কাদের, খুলে দেবেন মেঘনা-গোমতী ২ সেতু

সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কাছেই একটি ভাড়া নেওয়া অ্যাপার্টমেন্টে থাকছেন তিনি। এখান থেকেই নিয়মিত তার চিকিৎসক ডা. ফিলিপ কোহের চেম্বারে চেকআপের জন্য যাতায়াত করছেন।

গত ২ মার্চ ভোররাতে ঢাকায় নিজ বাড়িতে শ্বাসকষ্ট শুরু হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে দ্রুত এনজিওগ্রাম করা হলে তার হৃৎপিণ্ডের রক্তনালীতে তিনটি বড় ব্লক ধরা পড়ে। এরমধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের (রিং পরানো) মাধ্যমে দ্রুত অপসারণ করেন চিকিৎসকরা। ৪ মার্চ বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

গত ২০ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়। সার্জারি করেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি। ডা. ফিলিপ কোহে এই চিকিৎসা বোর্ডের নেতৃত্বে ছিলেন।

সারাবাংলা/এসএমএন

ওবায়দুল কাদের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর