Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুরে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ


১২ মে ২০১৯ ১১:৪০

গাজীপুর: তিন মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের ভিমবাজার এলাকায় বিক্ষোভ করেছেন ওয়ার্ক ফিল্ড নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। দাবি আদায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে পুলিশ লাঠিচার্জ ও টিয়ার সেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

রোববার (১২ মে) গাজীপুরের মির্জাপুর- মাস্টারবাড়ি আঞ্চলিক সড়ক ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই ঘটনা ঘটেছে।

কয়েকজন শ্রমিকের সঙ্গে কথা বলে জানা গেছে, সিটি করপোরেশনের ভিম বাজার এলাকার ওয়ার্ক ফিল্ড লিমিটেড নামের ওই কারখানার শ্রমিকদের তিন মাসের বেতন বকেয়া ছিল। কিন্তু শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ না করে কারখানা কর্তৃপক্ষ শনিবার (১১ মে) রাতে কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে ফটকে নোটিশ ঝুলিয়ে দেয়।

রোববার সকালে কারখানার শ্রমিকরা কাজে যোগ দিতে গিয়ে বন্ধের নোটিশ দেখতে পেয়ে উত্তেজিত হয়ে পড়েন। এক পর্যায়ে শ্রমিকরা জড়ো হয়ে মির্জাপুর-মাস্টারবাড়ি আঞ্চলিক সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। পরে শ্রমিকরা ঢাকা ময়মনসিংহ মহাসড়কে এসে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমীর চন্দ্র সূত্রধর জানান, সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় শ্রমিকদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করেন। জবাবে পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট ছোঁড়ে। পরে লাঠিচার্জও করা হয়।

প্রায় আধা ঘণ্টা পর শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয় বলে জানান ওসি।

শ্রমিকদের অভিযোগ, পুলিশের লাঠিচার্যে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

সারাবাংলা/এসএমএন

গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর