Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার প্রতিবেদন ২৩ জুন


১২ মে ২০১৯ ১৬:৫৮

ঢাকা: ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ জুন দিন ঠিক করেছেন আদালত। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর মিরপুর স্মৃতিসৌধ থেকে ফেরার পথে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের গাড়িতে হামলা হয়।

রোববার (১২ মে) মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। তবে এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার এসআই যোবায়ের তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকার মহানগর হাকিম রাজেশ চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে এ দিন ঠিক করেন। এ নিয়ে পাঁচবারের মতো সময় পেয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা।

বিজ্ঞাপন

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ১৪ ডিসেম্বর সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে ফেরার পথে দারুস সালাম এলাকায় ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা গাড়িবহরে হামলা চালায়। তারা একইসঙ্গে চাকু, লোহার রড, হকিস্টিকসহ লাঠিসোঠা দিয়ে ড. কামাল হোসেন, আ স ম আব্দুর রব ও রেজা কিবরিয়াসহ ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের ওপর হামলা চালায়। ওই সময় ড. কামাল হোসেনের গাড়িটিসহ বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এ মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইসলাম, দারুসসালাম থানা ছাত্রলীগের নাবিল খান, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের বাদল, ১২ নম্বর ওয়ার্ড যুবলীগ কর্মী সোহেল, দারুসসালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের জুয়েল ও শেখ ফারুক, শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির, সাধারণ সম্পাদক সৈকত, দফতর সম্পাদক রনি, ছাত্রলীগকর্মী শাওন ও সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম শুভ।

বিজ্ঞাপন

ওই ঘটনায় কামাল হোসেনের পক্ষে ঐক্যফ্রন্টের সৈয়দ মো. আবুবকর সিদ্দিক বাদী হয়ে দারুস সালাম থানায় একটি অভিযোগ করেন।

সারাবাংলা/এআই/এমআই

ঐক্যফ্রন্ট গাড়িবহরে হামলা ড. কামাল হোসের মামলার প্রতিবেদন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর