Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-দিল্লি রুটে চালু হচ্ছে বিমানের সরাসরি ফ্লাইট


১৩ মে ২০১৯ ০২:৫৮

ঢাকা: ঢাকা–দিল্লি–ঢাকা রুটে আবারো ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সোমবার (১৩ মে) দুপুরে রাজধানীর কুর্মিটোলা বিমানবন্দরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ফ্লাইটটির উদ্বোধন করবেন।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানিয়েছেন, প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন সোমবার, বৃহস্পতিবার ও শনিবার ১৬২ আসনের বোয়িং৭৩৭–৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ৩টায়  ফ্লাইট  ছেড়ে গিয়ে দিল্লিতে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। পৌঁছাবে রাত ৯টা ২০ মিনিটে।

তিনি বলেন, ঢাকা–দিল্লি–ঢাকা রুটে রিটার্ন টিকিট এক মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩শ’ ইউএস ডলার এবং এক বছর মেয়াদে টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে। দীর্ঘ প্রতিক্ষিত এই ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে বিমান এই রুটের টিকিটের ওপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষণা করেছে। আগামী ৩০ মে—এর মধ্যে যারা টিকিট সংগ্রহ করবেন তারা এই ছাড়ের সুযোগ পাবেন।

উল্লেখ্য, ঢাকা থেকে পরিচালিত দেশি–বিদেশি সব এয়ারলাইন্সের মধ্যে একমাত্র বিমানই ঢাকা–দিল্লি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। বিমানের সব বিক্রয় কেন্দ্র ও ট্রাভেল এজেন্টের কাছে টিকিট পাওয়া যাবে। এছাড়া অনলাইনে বিমান ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমান কল সেন্টার থেকে (০১৭ ৭৭ ৭১৫ ৬১৩–৬) ঢাকা–দিল্লি–ঢাকা রুটের টিকিট কেনা যাবে।

সারাবাংলা/জেএ/এটি/আরএসও

ঢাকা–দিল্লি–ঢাকা ফ্লাইট বিমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর