Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অন্তঃসত্ত্বা কিশোরিকে পুড়িয়ে হত্যা, আসামিদের যাবজ্জীবন


১৩ মে ২০১৯ ১৪:৩৪

কুমিল্লা: ধর্ষণের পর অন্তঃসত্ত্বা এক কিশোরীর শরীরে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগে তালেব হোসেন নামক এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে মামলার আরেক আসামী জোসনা বেগমেরও যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এম এ আউয়াল আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার মাতাইনকোট গ্রামের মকবুল হোসেনের ছেলে তালেব হোসেন একই গ্রামের সেলিম মিয়ার মেয়ে নিলুফা আক্তারকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক করে। এক পর্যায়ে নিলুফা আক্তার অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এতে সে তালেবকে বিয়ে করার জন্য চাপ দিতে থাকে। তবে তালেব টালবাহানা করে সময় ক্ষেপন করেন।

এক পর্যায়ে ২০১১ সালের ২৩ জানুয়ারি রাতে একই গ্রামের আবদুল রহমানর স্ত্রী জোসনা বেগমকে দিয়ে নিলুফাকে ডেকে আনেন তালেব। এরপর নিলুফারের মুখ চেপে ধরেন জোসনা। তালেব তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন।

আশংকাজনক অবস্থায় নিলুফারকে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ৩১ জানুয়ারি মারা যায় নিলুফার।

এ ঘটনায় তার বাবা সেলিম মিয়া বাদি হয়ে তালেব হোসেন ও জোসনা বেগমকে আসামি করে মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ঐ বছরের ১৭ এপ্রিল অভিযুক্ত দুজনের নামে চার্জশিট দেয়। সব মিলিয়ে এ মামলায় ১৮ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়।

সারাবাংলা/এসএমএন

অন্তঃসত্ত্বা কিশোরীকে হত্যা যাবজ্জীবন কারাদণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর