Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলাকায় আধিপত্য ধরে রাখতে অটোরিকশা চুরি


১৩ মে ২০১৯ ২১:২২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে দু’জন চালককে গ্রেফতারের পর নগরীর সদরঘাট থানা পুলিশ সিএনজিচালিত অটোরিকশা চুরির নেপথ্যে চমকপ্রদ তথ্য পেয়েছে।

পুলিশ জানিয়েছে, নগরীর মাঝিরঘাট এলাকায় কয়েকজন অটোরিকশা চালক মিলে একটি সিন্ডিকেট গড়ে তুলেছেন। এই এলাকায় তারা ছাড়া যেন আর কেউ অটোরিকশা চালাতে না পারে, সে জন্য তারা বাইরে থেকে আসা চালকদের অটোরিকশা চুরি শুরু করে। চুরির পর মাঝিরঘাট এলাকায় আর অটোরিকশা চালাবে না সেই শর্তে এবং টাকার বিনিময়ে সিএনজিচালিত অটোরিকশা ফেরত দিতো। মূলত এলাকায় আধিপত্য ধরে রাখতেই চালকদের সিন্ডিকেট চুরিতে জড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

গ্রেফতার দুই অটোরিকশা চালক হলেন, মো. জসীম উদ্দিন (৩৩) ও মো. শরীফ (৩৫)।

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রুহুল আমিন সারাবাংলাকে বলেন, রোববার (১২ মে) দুপুরে মাঝিরঘাটের একটি স্ট্যান্ড থেকে একটি অটোরিকশা চুরি হয়। পরে সেটি ফেরত দেওয়ার জন্য মালিক মাসুদ আলমের কাছে এক লাখ টাকা দাবি করে। এই অভিযোগ পাওয়ার পর অভিযানে নেমে কর্ণফুলী উপজেলা থেকে প্রথমে শরীফ ও এরপর জসীমকে গ্রেফতার করা হয়। তাদের হেফাজত থেকে চুরি করা অটোরিকশাও উদ্ধার করা হয়েছে।

রুহুল আমীন জানান, গ্রেফতারের পর জসীম ও শরীফকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া গেছে বিভিন্ন তথ্য। গ্রেফতার জসীম, শরীফসহ কয়েকজন চালক মাঝিরঘাটের কর্ণফুলী শিপ বিল্ডার্স এলাকায় একটি অবৈধ স্ট্যান্ড তৈরি করেন। ওই এলাকায় মাছের আড়ৎ থাকায় সেখানে লোকজনের আনাগোনা বেশি থাকে। বেশি লাভের আশায় অটোরিকশা চালকরা যাত্রীর পরিবর্তে মাছ ও অন্যান্য মালামাল বহন করেন।

এই সিন্ডিকেটের বাইরের কোনো অটোরিকশা চালককে আসতে দিতো না। কেউ ভাড়া নিয়ে এলে কিংবা কাউকে ভাড়ার জন্য অপেক্ষা করতে দেখলে বিভিন্ন কৌশলে তারা অটোরিকশা চুরি করতো। এতে সিন্ডিকেটের বাইরের সাধারণ চালকরা ওই এলাকায় অটোরিকশা চালানোর আগ্রহ হারাতো এবং জসীম-শরীফদের অতিরিক্ত আয় হতো, জানান এই পুলিশ কর্মকর্তা।

বিজ্ঞাপন

গ্রেফতার দুজনকে সোমবার (১৩ মে) সন্ধ্যায় আদালতের আদেশে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান রুহুল আমীন।

সারাবাংলা/আরডি/এটি

অটোরিকশা আধিপত্য চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর