Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাসায় আক্রমণ, প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়েছেন চবি শিক্ষক


১৪ মে ২০১৯ ০১:২৭

চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক মাইদুল ইসলাম নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আবেদন করেছেন। গতকাল রোববার (১২ মে) তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরীর কাছে এই আবেদন জমা দেন।

আবেদন পত্রে উল্লেখ আছে, বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষক ভবনে মাইদুল ইসলাম তার পরিবার নিয়ে থাকেন। ১২ মে সন্ধ্যা ৭টা ৫০মিনিটে ওই ভবনের সামনের খোলা জায়গায় ১০ থেকে ১৫ জনের একটি দল তার নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করে। পরে রাত আনুমানিক ৯টার দিকে তারা আবারও শিক্ষক মাইদুলের বাসার দরজায় কয়েকবার লাথি মারে। এ অবস্থায় তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

বিজ্ঞাপন

এই ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবিও জানিয়েছেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘ঘটনা জানার পর সেখানে সহকারী প্রক্টরকে পাঠানো হয়। ওই ভবনে থাকা আরও কয়েকজন শিক্ষকের সঙ্গেও কথা বলা হয়। তবে এ ঘটনার সত্যতা পাওয়া যায়নি। এছাড়া ক্লোজসার্কিট ক্যামেরার ফুটেজেও কাউকে পাওয়া যায়নি।’

তারপরও অভিযোগ তদন্তের জন্য ভিসির মৌখিক নির্দেশে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গোলাম হোসেন হাবীবকে আহ্বায়ক করে এবং সহকারী প্রক্টর হেলাল উদ্দীন আহম্মদকে সদস্য সচিব এবং সহকারী প্রক্টর লিটন মিত্রকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান প্রক্টর।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনসহ নানা বিষয়ে ফেসবুকে লেখালেখির অভিযোগে গত ২৩ জুলাই চট্টগ্রামের হাটহাজারী থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছিলেন সাবেক ছাত্রলীগ নেতা ইফতেখারুল ইসলাম। একই কারণে গতবছরের ১৪ জুলাই ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে হুমকি দেন। পরদিন ১৫ জুলাই মাইদুল ইসলাম নিরাপত্তার কারণে ক্যাম্পাস ছেড়ে চলে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/এমও

চবি চবি শিক্ষক মাইদুল ছাত্রলীগ মাইদুল ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর